সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে টানা ৫০ দিন নামাজ আদায় করে সাইকেল পেলো ৫৯ জন

টানা ৫০ দিন তাকবীরে উলার সাথে ৫ ওয়াক্ত জামাতে নামাজ আদায় করে সাইকেলসহ নানা পুরস্কার পেয়েছে সিলেটের দক্ষিণ সুরমা’র নগরীর ২৫নং ওয়ার্ডের ১২২ জন কি’শোর।

শি’শু-কি’শোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলো দক্ষিণ সুরমা’র নগরীর কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতি। সেই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৫০ দিন তাকবীরে উলার সাথে জামাতে নামাজ পড়ে পুরস্কার জিতে নিয়েছে কায়েস্থরাইল, বারখলা, দাউদপুর, মুছারগাঁও এলাকার ১২২ জন কি’শোর।

এরমধ্যে সাইকেল পুরস্কার পেয়েছে ৫৯ জন। অন্যদের ডিনারসেট, বাংলায় অনুবাদসহ কোরআন শরিফ, টুপি, তসবিহসহ নামাজ শিক্ষার বই পুরস্কার হিসেবে প্রদান করা হয়।

কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে প্রবাসীদের অর্থায়নে সমিতির কার্যালয়ে শুক্রবার ২০শে আগষ্ট রাত ৯টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কয়েকদিন আগে কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতি ঘোষণা দিয়েছিলো যে, শি’শু কি’শোররা যদি একটানা তকবীরে উলার সাথে ৫০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে তাদেরকে পুরস্কৃত করা হবে। সে ঘোষণায় উৎসাহিত হয়ে কায়েস্থরাইল গ্রামসহ আশপাশ এলাকার ১২২ জন শি’শু কি’শোর নামাজ আদায় শুরু করে। টানা ৫০ দিন নিয়মিত জামাতে নামাজ পড়েছে তারা।

কায়েস্থরাইল ওয়াকফ এস্টেট (দাউদপুর, মুছারগাঁও, বারখলা) জামে ম’সজিদের ই’মাম ও খতিব মা’ওলানা মাহবুব আহম’দ নাঈমীর সভাপতিত্বে ও কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির সভাপতি জহির হুসেন রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন- ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইস’লাম পিন্টু, সমিতির সাবেক সভাপতি কফিল উদ্দিন আলমগীর, কায়েস্থরাইল সমাজ কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা আব্দুল আহাদ কুহিনুর, নিজাম উদ্দিন, সামস উদ্দিন রফিক, মুছারগাঁও এলাকার মুরব্বি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইস’লাম, আনহার হোসেন রোশন, সমিতির উপদেষ্টা নুর আহম’দ খান সাদেক, বারখলা রূপালী যুব সংঘের সভাপতি ইঞ্জিনিয়ার শাহ’জাহান কবির রিপন, এস.এম মুছা প্রমুখ।

এ সময় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়ক সমিতির সহ-সভাপতি তারেক উল ইস’লামসহ এলাকার মুরব্বিয়ান ও যুব সমাজ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মেয়র আরিফ বলেন, এই প্রতিযোগিতার মাধ্যমে শি’শুরা টানা চল্লিশ দিন ম’সজিদে এসে নামাজ আদায় করেছে এতে তারা ম’সজিদে আসতে জড়তা বা অলসতা কে’টে গেছে। জামায়াতে ৪০ দিন টানা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ায় তারা নামাজে অভ্যস্ত, নামাজের প্রতি আগ্রহ বা ভালোবাসা সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, পুরস্কার হিসেবে পাওয়া সাইকেল যানবাহনটি চালিয়ে শি’শুদের শারীরিক ব্যায়ামের কাজ সম্পন্ন হবে এবং শি’শুরা সময় কা’টাতে পারবে এতে তাদের মাঝে মোবাইল, অনলাইন গেম আসক্তি কিছুটা হলেও কমবে এবং শি’শুরা শারীরিক ও মানসিক ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।

এর আগে অনুষ্ঠানের প্রধান অ’তিথি পীরে কা’মিল মুফতি মা’ওলানা রশিদুর রহমান ফারুক (পীর সাহেব বরুনা) বাদ’এশা কায়েস্থরাইল ওয়াকফ এস্টেট দাউদপুর, মুছারগাঁও, বারখলা জামে ম’সজিদে প্রতিযোগীতায় অংশগ্রহনকারী শি’শু কি’শোরদের কল্যাণে ও করো’না ভাই’রাস থেকে বিশ্বের সকল মানুষকে মুক্তির জন্য মহান আল্লাহ্ রাব্বুল আলামিনের দরবারে বিশেষ মোনাজাত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: