সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তাহিরপুরে চোরাই কয়লা, ২টি নৌকাসহ ২৩ লাখ টাকার মালামাল আটক

তাহিরপুর প্রতিনিধি:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের চোরাই পথে বিনা শুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা প্রায় ৩৮ মে.টন ভারতীয় কয়লাসহ ২টি স্টিলবটি নৌকা আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাই কয়লা বোঝাই নৌকা ফেলে পালিয়ে যায় চোরাকারবারিরা। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ২৩ লাখ টাকা।

শনিবার (২৬ নভেম্বর) ভোররাতে উপজেলার পাটলাই নদী দিয়ে পাচারের সময় স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় তাহিরপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন এর নির্দেশে এস,আই নাজমুল হক এর নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওরের পুরান বাগ সংলগ্ন পাটলাই নদীতে দুটি স্টিলবটি নৌকা আটক করে।

জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া, লালঘাট, কলাগাঁও ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল ক্ষমতাধর চোরাকারবারি ক্ষমতার প্রভাব কাটিয়ে দীর্ঘদিন যাবত ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান সীমান্তের ওপার থেকে এপারে এনে ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে পার্শ্ববর্তী উপজেলা মধ্যনগর ও কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। মাঝেমধ্যে চোরাই কয়লা পরিবহনকারী শ্রমিকরা আটক হলেও, কয়লা চোরাচালানের মুলহোতারা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: