সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আজ প্রতিমা বিসর্জন

স্টাফ রিপোর্টার ::

শারদীয় দুর্গোৎসবের আজ শেষ দিন, বিজয়া দশমী। আজ প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই ধর্মীয় উৎসবের সমাপ্তি ঘটবে আজ সোমবার। বিকাল ৪টায় নগরীর চাঁদনী ঘাটে বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে এবারের দুর্গাপূজা।
নানা ধর্মীয় আচারের মধ্য দিয়ে গতকাল সারা দেশে মহানবমী উদ্যাপিত হয়েছে। শারদীয় দুর্গোৎসবের চতুর্থ দিন সকালে ম-পে ম-পে বিহিত পূজার মাধ্যমে শুরু হয় মহানবমীর আনুষ্ঠানিকতা। এসময় সমাজ ও রাষ্ট্রের অশুভ শক্তির বিনাশ এবং শুভ শক্তি জাগরণে প্রার্থনা জানানো হয়।
করোনার সংক্রমণ ও বৃষ্টির কারণে পুণ্যার্থীদের জন্য এবার পরিবেশটা বেশ প্রতিকূল। অন্যান্যবারের মতো উৎসবে ভাটা দেখা গেলেও বৃষ্টি উপেক্ষা করে, স্বাস্থ্যবিধি মেনে অঞ্জলি দিতে পূজামণ্ডপে এসেছেন কেউ কেউ। আগের দু’দিনের তুলনায় শনিবার নগরীর পূজা ম-পগুলোতে ভিড় কিছুটা বেশি দেখা গেছে। এবার স্বাস্থ্যবিধির দিকে খেয়াল রেখে পূজায় প্রসাদ বিতরণ ও বিজয়া দশমীর শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে। বিসর্জনে সর্বোচ্চ ১৫ জন করে থাকার নির্দেশনা দিয়েছে পূজা উদযাপন পরিষদ।
সিলেট নগরীর করেরপাড়া পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক আশীষ দে জানান, স্বাস্থ্যবিধি মেনে এবারের পূজো আয়োজন করা হয়েছে। এবার করোনার কারণে উৎসব কিছুটা সীমিত করা হয়েছে। বিজয়া দশমী ও বিসর্জনের মধ্যদিয়ে পূজা শেষ হবে। আপনারা জানেন এবছর র‌্যালী হচ্ছে না। পূজা উদযাপন পরিষদ থেকে প্রতিমা বিসর্জনে সর্বোচ্চ ১৫জন নিয়ে যাবার নির্দেশনা রয়েছে।
উল্লেখ্য, করোনা মহামারীর কারণে করোনাভাইরাস সংক্রমণ এড়াতে এ বছর বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। উৎসব সংশ্লিষ্ট বিষয়গুলো পরিহার করে সাত্ত্বিক পূজায় সীমাবদ্ধ রাখা হয়েছে। সন্ধ্যায় আরতির পরই বন্ধ করে দেওয়া হচ্ছে পূজাম-প। থাকছে না সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধুনুচি নাচের প্রতিযোগিতা। স্বাস্থ্যবিধির দিকে খেয়াল রেখে পূজায় প্রসাদ বিতরণ ও বিজয়া দশমীর শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: