সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঘরেঘরে কুরআনের শিক্ষা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে নাসীহা ফাউন্ডেশন

নাসীহা ফাউন্ডেশন সিলেটের চেয়ারম্যান মুফতি শাইখ হাবিব নূহ বলেছেন, কুরআনের শিক্ষা ছাড়া ইহ-পরকালীন শান্তি অসম্ভব। তাই আমার পিতা আব্দুস সালাম রহ. এর স্বপ্ন ছিল পাড়ায় পাড়ায়, ঘরেঘরে যেনো চালু হয় কুরআনের তালিম। তাঁর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলস প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে নাসীহা ফাউন্ডেশন।

তিনি সোমবার (২৫ রমজান) নাসীহার রমজান প্রজেক্ট ‘তাদরীবুল কুরআন’ এর প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও হাদিয়া বিতরণ অনুষ্ঠানে এমন কথা বলেন।
নাসীহার রমজান প্রজেক্টের সভাপতি আলহাজ্ব আবদুর রাকিব রকুর সভাপতিত্বে ও সাংবাদিক আতিকুর রহমান নগরীর সঞ্চালনায় নাসীহার চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি শাইখ হাবিব নূহের লিখিত বক্তব্য পাঠ করেন রায়নগর সোনারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আশরাফুদ্দীন চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র এবং হাদিয়া তুলে দেন এবং মোনাজাত করেন দরগাহ মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী।
অনুষ্ঠানে সিলেট, টিলাপাড়া, জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ, ছাতক এর মোট ১২ সেন্টারের কৃতী প্রশিক্ষণার্থীরা উপস্থিত হয়ে ক্বিরাত, দোআ, মাসআলা, নামাজে জানাযার শিক্ষা প্রদশর্নী করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদানিয়া কোরআন শিক্ষা বোর্ডের প্রশিক্ষণ সম্পাদক, বায়তুন নূর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নূর আহমদ কাসেমী।

অনুভূতিমূলক বক্তব্য রাখেন রায়নগর সোনারপাড়ার বিশিষ্ট মুরব্বী কলামিস্ট রফিকুর রহমান লজু, মোতাওয়াল্লি আব্দুল জলিল কেরল, জামেয়া হিদায়াতুল ইসলাম’র মুহতামিম মুফতি মুতিউর রহমান, দারুল ফালাহ সিলেটের প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ, প্রশিক্ষক মাওলানা মঈনুল ইসলাম, মাওলানা সুহাইল আহমদ, মাওলানা আব্দুর রহমান, প্রশিক্ষনার্থী খাদিমপাড়া ইউপি সদস্য নজরুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিত দিলদার হোসেন, সালেহ আহমদ, হাফেজ তালহা, সুজন আহমদ, ফাহিম আহমদ, লাবিব আহমদ প্রমুখ।

উল্লেখ্য, মাহে রমজান উপলক্ষে নাসীহা ফাউন্ডেশন’র অর্থায়ন এবং ব্যবস্থাপনায় কুরআন প্রশক্ষিণ কেন্দ্রগুলো হলো-নগরীর রায়নগর সোনারপাড়া জামে মসজিদ, খারপাড়া জামে মসজিদ, বায়তুন নূর জামে মসজিদ, পূর্ব কাজির বাজার জামে মসজিদ, বায়তুর রহমান জামে মসজিদ, বংশীধর কেন্দ্রীয় জামে মসজিদ, বংশীধর বায়তুল মুকাররাম জামে মসজিদ, গৌরীনগর উত্তর পাড়া জামে মসজিদ, কোম্পানীগঞ্জ, ওমর ইবনুল খাত্তাব জামে মসজিদ, টিলাপাড়া, এয়ারপোর্ট, বড়দিঘীর পাড় জামে মসজিদ, দরবস্তবাজার, আবু বকর রা. জামে মসজিদ, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র কাঞ্চনপুর ছাতক সুনামগঞ্জ সেন্টার। এই ১২টি কেন্দ্রে সহস্রাধিক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: