সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুইডেন বিএনপি’র সম্মেলন সম্পন্ন : বাবু সভাপতি, শিশির সম্পাদক

দীর্ঘ ১০ বছর পর ইউরোপীয় দেশ সুইডেনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি স্থানীয় শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) সুইডেনের রাজধানী স্টকহোম নগরীর একটি হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠিত সম্মেলনের প্রথমপর্ব উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুইডেন বিএনপি’র প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা ড. তারেক মাহফুজ। সিনিয়র নেতা রেজাউল করিম শিশিরের সঞ্চালনায় সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়ার সুযোগ্য উত্তরসুরী তারেক রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এমএ মালিক, যুগ্ম-সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও জিয়াউর রহমান ফান্ডের ইউরোপীয় সমন্বয়কারী কামাল উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি’র সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু, বর্তমান সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আহমেদ, কেন্দ্রীয় জাতীয়তাবাদী যুবদলের আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাজ্য যুবদল সভাপতি রহিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক নাসির আহমেদ শাহীন, ইউরোপের ফিনল্যান্ড বিএনপি’র সভাপতি কামরুল হাসান জনি ও সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগর এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের উপদেষ্টা শহীদুজ্জামান কাকন।

বক্তব্য রাখেন প্রবাসী বিএনপি নেতা আব্দুল বাছিত চৌধুরী, নাজমুল ইসলাম শিপার, আবুল হাসান বাবু, মহিউদ্দিন আহমেদ বাদল, মাসুদুল হক হিমু, সৈয়দ নাসিম, কেএম কানন, আশরাফুল আলম, রুহুল আমিন বিল্লাল, এমদাদ আলী, রেজাউল করিম খোকন, ওয়াসিম উদ্দিন খান পাঠান টোটন, শফিউল আলম রিপন, কবির আহমেদ, সাকিব হোসেন, নিক্সন জমাদার, সুইজারল্যান্ড বিএনপি নেতা সেলিম আহমেদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। এরআগে জাতীয় ও দলীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।

দ্বিতীয়পর্বে অনুষ্ঠিত হয় কাউন্সিল অধিবেশন। এ অধিবেশনে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান। কাউন্সিলে পূর্বনির্ধারিত ৯১ জন কাউন্সিলর সরাসরি ভোটের মাধ্যমে তাঁদের পরবর্তী নেতৃত্ব নির্বাচন করেন। এতে সভাপতি পদে আবুল হাসান খান বাবু এবং সাধারণ সম্পাদক পদে রেজাউল করিম শিশির সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন। ভোটগ্রহণ পর্ব পরিচালনা ও ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন কেন্দ্রীয় বিএনপি নেতা মাহিদুর রহমান।

সর্বশেষ নবনির্বাচিত নেতাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাঁদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামুলক বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: