সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশের তৃতীয় সর্বোচ্চ করদাতার সম্মাননা পেলো সিলেটের মেসার্স জামিল ইকবাল কোম্পানি

২০২১-২২ কর বছরের ফার্ম ক্যাটাগরিতে সারা দেশের মধ্যে তৃতীয় স্হান অর্জন করেছে সিলেটের স্বনামধন্য ঠিকাদারী ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ জামিল ইকবাল কোম্পানি।

বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ২০২১-২০২২ কর বছরের ‘জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেসার্স জামিল ইকবাল কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ জামিল ইকবাল এর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এমপি।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) আবু হেনা মোঃ রহমাতুল মুমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোহাম্মদ জামিল ইকবাল জানান,ব্যবসা শুরুর পরের বছর থেকেই আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসায় যত এগিয়েছে কর দেওয়া ততোই বাড়িয়েছি।

বিগত বছরগুলোতে আমি সাতবার সিলেট অঞ্চলের সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছি। গত বছর জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্হান অর্জন করেছি।দেশের একজন সুনাগরিক হিসাবে নিজেকে গর্বিত মনে করছি। আমরা সবাই যদি সঠিকভাবে কর প্রদান করি তাহলে আমাদের দেশ উন্নয়নশীল দেশ হিসাবে বিশ্বে অবস্থান আরো মজবুত করবে।
সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আখাখাজনা (বড় বাড়ি) বর্তমানে সিলেট নগরীর শিবগঞ্জ বোরহানবাগ এলাকার বাসিন্দা মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরী এর পুত্র মোহাম্মদ জামিল ইকবাল ও মোহাম্মদ জাহিদ ইকবাল দীর্ঘদিন থেকে সুনামের সহিত ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন।
বর্তমানে মেসার্স জামিল ইকবাল কোম্পানিতে প্রায় সাত হাজার কর্মী কাজ করছেন। ঠিকাদারি ব্যবসার পাশাপাশি মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউম এর পার্টনার সহ আরো অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সাথে জড়িত রয়েছেন।
উল্লেখ্য মোহাম্মদ জামিল ইকবাল এর বোন মারুফা আহমদ ও বোন জামাতা কল্লোল আহমদ বিগত চার বছর ধরে বৈদেশিক মুদ্রা অর্জনকারী অভিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে সিআইপি সম্মানে ভূষিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: