সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার

মহানগরের বিভিন্ন ওয়ার্ডের ১৩ হাজার ব’ন্যা ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সিলেট সিটি করপোরেশন। সরকারি সহায়তায় গত তিন দিনে ব’ন্যার্তদের মধ্যে এসব খাদ্য পৌঁছে দেওয়া হয়।

অ’তিবৃষ্টি এবং উজান থেকে নেমে আসা ঢলের পানিতে ব’ন্যার কবলে পড়ে সিলেট। ব’ন্যায় সিলেট মহানগরের ওয়ার্ডগুলোর মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। নদীর তীর উপচে বাসা-বাড়িতে পানি ঢুকে। ব’ন্যা কবলিত এলাকায় দেখা দেয় খাদ্য সংকট।

এই সংকট নিরসনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতিত্বে সিলেটের সকল দপ্তর সংস্থার প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় দু’র্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা।

সেই সভা’র গৃহীত সিদ্ধান্ত ও প্রস্তাবনার আলোকে সরকার সিলেট মহানগরের জন্য এক হাজার প্যাকেট খাদ্য সামগ্রী ও ৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল ও মসলা জাতীয় খাদ্যপণ্য।

২৫ মে থেকে ২৭ মে পর্যন্ত সিসিকের ব’ন্যা ক্ষতিগ্রস্ত ওয়ার্ড ও বর্ধিত টুকেবাজারে সর্বমোট ১৩ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ব’ন্যায় সিলেট মাহানগর এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। খাদ্য সংকটে পড়া মানুষের কাছে সিসিকের কাউন্সিলরদের মাধ্যমে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রয়োজনের তুলনায় এই সহায়তা অ’প্রতুল। তবে সরকারের সহায়তা আরো আসবে বলে প্রত্যাশা করি।

মেয়র বলেন, খাদ্য সংকট নিরসন, স্বাস্থ্য সেবা দেওয়া, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পরিবেশগত উন্নয়নে কাজ করে যাচ্ছে সিসিক।

সরকারের নির্দেশনা ও সহায়তায় প্রাকৃতিক এই দু’র্যোগের ক্ষতি পুষিয়ে উঠতে সিলেট মহানগরের সর্বস্তরের মানুষের সহযোগিতাও কা’মনা করেছেন সিসিক মেয়র।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: