সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশ পরিচালনায় পেশাজীবীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে : অধ্যাপক শফিক

১৯৭১ সালের ২রা মার্চ তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা ও ডাকসুর ভিপি আ স ম আব্দুর রব প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছিলেন। তার পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতা আন্দোলন বেগবান হয়েছিল। স্বাধীনতার পতাকা উত্তোলন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের স্বাধীন দেশের উপযোগী শাসন ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে স্বাধীনতার চেতনাকে বাস্তবে রূপদান করতে হবে। দেশ পরিচালনায় শ্রমজীবী কর্মজীবী ও পেশাজীবীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। দ্বি-কক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ, ফেডারেল পদ্ধতির শাসন ব্যবস্থা ও দেশে ৯টি প্রদেশ গঠনের মাধ্যমেই স্বাধীনতার চেতনাকে বাস্তবে রূপদান করা সম্ভব।
২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সিলেট জেলা শাখা কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় বক্তাগণ উপরোক্ত বক্তব্য রাখেন।

২রা মার্চ (বৃহস্পতিবার) রাতে নগরীর হাওয়াপাড়াস্থ জেএসডির কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ শফিক। অধ্যাপক শফিক তার বক্তব্যে বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে ঔপনিবেশিক শাসন ব্যবস্থার পরিবর্তন করে কর্তৃত্ববাদী ক্ষমতার বিকেন্দ্রীকরণ। শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস দূর করা। মানুষের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করে সুখী সমৃদ্ধশালী দেশ গড়ে তোলা।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, জাতীয় সমাজতান্ত্রিক শ্রমিক জোট সিলেট জেলা শাখার সদস্য সচিব আনোয়ার হোসেন, জেএসডি নেতা রিয়াজ উদ্দিন আহমদ, হোসেন আহমদ, শ্রমিক নেতা রফিক মিয়া, বেলাল হোসেন, মাসুক আহমদ, শফিকুল ইসলাম, শহীদ আহমদ, রামিম আহমদ রাফি, রুহার আহমদ রাহিম প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: