সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চাইল্ড ফান্ড কোরিয়ার আলোয়-আলো প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

চাইল্ডফান্ড কোরিয়া এর অর্থায়নে এবং এডুকো বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় আলোয়-আলো প্রকল্পটি রাজঘাট ইউনিয়নের ৭টি ও সিন্দুরখান ইউনিয়নের ১টি চা-বাগানে ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স আইডিয়া মাঠ পর্যায়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। চাইল্ড ফান্ড কোরিয়া‘র প্রতিনিধি দল ইল্কওন কিম ও সিউলা পার্ক মাঠ পর্যায়ে আইডিয়া আলোয়-আলো প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালীন সময়ে স্থানীয় চা-বাগানের শিশু ও কিশোর-কিশোরীরা প্রতিনিধি দলকে ফুল দিয়ে বরণ করেন এবং স্থানীয় সংস্কৃতি উপস্থাপন করেন। প্রতিনিধি দলটি আইডিয়া আলোয়-আলো প্রকল্পের প্রারম্ভিক শৈশব বিকাশ কেন্দ্র (ইসিডি) কার্যক্রম পরিদর্শন করেন। শিশুদের ইনডোর সেশনের পাশাপাশি বাইরে খেলাধুলায় অংশগ্রহণ নিশ্চিতকরনে চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে শিশু কাননের সামনে শিশুদের খেলার উপযোগী যেসকল খেলনা স্থাপন করা হয়েছে সেগুলোও পরিদর্শন করেন।

আইডিয়া আলোয়-আলো প্রকল্পটি প্রাথমিক বিদ্যালয়ের গুণগত শিক্ষা নিশ্চিত করণে সরকারের পাশাপাশি সহযোগিতামূলক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। প্রথামিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ নিশ্চিত করা ছাড়াও শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি অন্যান্য শিক্ষামূলক বই পড়ার সুযোগ সৃষ্টির লক্ষ্যে মডেল লাইব্রেরি স্থাপন করা হয়েছে। এসকল মডেল লাইব্রেরিতে চেয়ার, টেবিল, বুক সেল্ফসহ প্রয়োজনীয় উপকরণ সরবারহ করেছে আইডিয়া আলোয়-আলো প্রকল্প। প্রতিনিধি দলটি আইডিয়া আলোয়-আলো প্রকল্পের কেজুরীছড়া চা-বাগন সরকারি প্রথমিক বিদ্যালয়ে মডেল লাইব্রেরি পরিদর্শন করেন। পরিদর্শণকালীন সময়ে মডেল লাইব্রেরি এর কার্যক্রম দেখার সাথে সাথে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন। শিক্ষার্থীরা ইল্কওন কিম ও সিউলা পার্ক কে নিজেদের হাতে আঁকা ছবি উপহার হিসেবে প্রদান করেন।

চাইল্ড ফান্ড কোরিয়া প্রতিনিধি ইল্কওন কিম ও সিউলা পার্ক এর সাথে আরও উপস্থিত ছিলেন এডুকো বাংলাদেশ এর প্রোগ্রাম ডিরেক্টর ফারজানা খাঁন, আলোয়-আলো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: শরিফুল আলম, আইডিয়া‘র সহকারী পরিচালক নাজিম আহমেদ, প্রকল্প সমস্বয়কারী মোহা. আমিনুর রহমান, টেকনিক্যাল কো-অর্ডিনেটর মোহাম্মদ তৌহিদ ফেরদৌস, প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম ভূঁইয়া, সাইফ উদ্দিন, মীর মোহাম্মদ তৌহিদুর রহমান, কেজুরীছড়া চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমা রানী দেব, কল্পনা ঘোষ, হরিনছড়া চা-বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াছ আলী, প্রজ্ঞা লাবনী মানকিন ও কিষন মান্দ্রাজী প্রমূখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: