সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পররাষ্ট্রমন্ত্রীর হার্টে ব্লকের আশঙ্কা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তার হার্টে ব্লক থাকার আশ’ঙ্কা করছেন চিকিৎসকরা। তবে করো’নারি এনজিওগ্রাম করে বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন তারা।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. শেখ ফয়েজ আহমেদ।

তিনি বলেন, গতকাল পররাষ্ট্রমন্ত্রী আসার পর পরীক্ষা-নিরীক্ষা করে ইসিজি, ইকোকার্ডিওগ্রাম করি এবং র’ক্ত পরীক্ষা করি। ইসিজিটা মোটামুটি আছে, তবে ইকো দেখে যেমনটা বুঝলাম, সম্ভবত ওনার একটা করো’নারি এনজিওগ্রাম লাগবে। যেহেতু তিনি ডায়াবেটিসের রোগী, পাশাপাশি অনেকদিন ধরেই তার হাইপারটেনশন রয়েছে, তাই আম’রা আজকে ওনার একটা এনজিওগ্রামের সাজেস্ট করবো। ওনার চিকিৎসায় যে বোর্ড রয়েছে, সবাই মিলে বসেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ইকো বা ইসিজিতে হার্টে কোনো ব্লক পেয়েছেন কি না জানতে চাইলে ডা. ফয়েজ আহমেদ বলেন, হার্টে ব্লক থাকার আশ’ঙ্কা আছে।

তিনি আরও বলেন, গত পরশু নিয়মিত চেকআপের অংশ হিসেবে ওনাকে দেখতে গিয়েছিলাম। ওনার আগে থেকেই হাইপারটেনশন, ডায়াবেটিস ছিল। তখন তাকে পরাম’র্শ দেই হাসপাতা’লে এসে ফলোআপের। কারণ তিনি সর্বশেষ যখন তুরস্ক থেকে দেশে ফিরেছিলেন, তখন বিমানেই অবচেতন হয়ে গিয়েছিলেন। এরপর তাকে সরাসরি এয়ারপোর্ট থেকে সিএমএইচে নিয়ে যাওয়া হয় এবং সেখানে কিছু দিন ভর্তি ছিলেন। কিছুটা সুস্থ হওয়ার পর বাসায় নিয়ে যাওয়া হয়। সবকিছু বিবেচনায় আমি হাসপাতা’লে ফলোআপের পরাম’র্শ দেই। সেই পরিপ্রেক্ষিতেই গতকাল পররাষ্ট্রমন্ত্রীকে হাসপাতা’লে নিয়ে আসা হয়।

পররাষ্ট্রমন্ত্রীর শারীরিক অবস্থা স’ম্পর্কে জানতে চাইলে চিকিৎসক বলেন, তাকে সম্পূর্ণ বেড রেস্টে থাকতে বলা হয়েছে। আম’রা বলেছি, চাইলে আপনি হাসপাতা’লে থাকতে পারেন, কিন্তু তিনি বাসায় থাকতে চান। আম’রা বলেছি বাসায় থাকলে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। জরুরি কিছু হলে সঙ্গে সঙ্গে হাসপাতা’লে চলে আসতে হবে।

এর আগে, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে আসেন পররাষ্ট্রমন্ত্রী। কার্ডিওলজি বিভাগে ইকো, ইসিজি করে এরপর তিনি বাসায় চলে যান।

চিকিৎসক বলেন, প্রাথমিক এটাই আম’রা আশ’ঙ্কা করছি। এনজিওগ্রাম করে বিষয়টি আম’রা নিশ্চিত করতে চাই।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোমবার চার দিনের সফরে নয়াদিল্লি যাওয়ার কথা ছিল ড. মোমেনের। তবে শারীরিক অ’সুস্থতার কারণে শেষ মুহূর্তে এ সফর বাতিল করতে হয় বলে জানিয়েছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মক’র্তারা।

রীতি অনুযায়ী দেশের সরকারপ্রধান যখন কোনো রাষ্ট্রীয় সফরে যান, সে সফরে তার সঙ্গী হন পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রীর প্রত্যেক রাষ্ট্রীয় সফরে ছিলেন মোমেন। এবারই প্রথম প্রধানমন্ত্রীর কোনো সফরে থাকছেন না তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: