সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ত্যাগের মানসিকতা নিয়ে কাজ করতে হবে: সেনা প্রধান

সে’না সদস্যদের সর্বাত্মকভাবে ত্যাগের মনোভাব নিয়ে আন্তরিকতার কাজ করার আহ্বান জানিয়েছেন সে’নাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (১৯ জুন) সিলেটের ব’ন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শনকালে তিনি এ আহ্বান জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আই’এসপিআর) এক সংবাদ বি’জ্ঞপ্তিতে জানায়, রবিবার (১৯ জুন) সিলেটের বিভিন্ন ব’ন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে সে’নাবহিনী প্রধান কোম্পানীগঞ্জ উপজে’লার বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক ও নিকটবর্তী ব’ন্যা কবলিত এলাকায় ব’ন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং ব’ন্যা কবলিত মানুষদের সঙ্গে কথা বলেন।

এ সময় সে’নাবহিনী প্রধান বাংলাদেশ সে’নাবাহিনীর সদস্যদের নিরলসভাবে উ’দ্ধার তৎপরতা অব্যাহত রাখা, জরুরী ত্রাণকার্য পরিচালনা, চিকিৎসা সহায়তা প্রদান এবং ব’ন্যা পরিস্থিতি মোকাবেলায় সর্বাত্মকভাবে আত্মত্যাগের মাধ্যমে সহায়তার নির্দেশনা দেন।

সে’নাবাহিনী প্রধান উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আম’রা সবাই মিলে যদি সম্মিলিতভাবে কাজ করি এ দু’র্যোগ মোকাবেলা করতে পারব। তাই সে’না সদস্যদের সর্বাত্মকভাবে ত্যাগের মনোভাব নিয়ে আন্তরিকতার কাজ করতে হবে।

এছাড়া ব’ন্যা পরবর্তী সময়েও সকল ধরনের সহায়তা কার্যক্রম প্রদানের আশ্বা’স দেন সে’নাবাহিনী প্রধান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মো. আবু সাঈদ সিদ্দিক, মাস্টার জেনারেল অফ অর্ডন্যান্স, জিওসি ১৭ পদাতিক ডিভিশন মেজর জেনারেল হামিদুল হক, সে’নাসদরের ঊর্ধ্বতন সাম’রিক কর্মক’র্তাগণ, সিলেট জে’লার পু’লিশ সুপার।

গত ১৭ জুন হতে বাংলাদেশ সে’নাবাহিনীর সিলেট অঞ্চলের ১৭ পদাতিক ডিভিশন সিলেট জে’লার সিলেট সদর, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, জয়িন্তাপুর ও গোয়াইনঘাট উপজে’লা এবং সুনামগঞ্জ জে’লার সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারা বাজার, দিরাই ও জামালগঞ্জ উপজে’লা এবং কুমা’রগাঁও বিদ্যুৎ কেন্দ্রে ব’ন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করছে।

সে’নাবাহিনীর অন্যান্য ফরমেশন হতে সিলেট এলাকায় উ’দ্ধার কাজে সহায়তার জন্য বিভিন্ন নৌযান মোতায়েন করা হয়। এছাড়াও, কমান্ডো ব্যাটালিয়ানের সদস্যগণ উ’দ্ধার অ’ভিযানে অংশগ্রহণ করেন। একই সঙ্গে নৌবাহিনীর একটি দল সিলেট এলাকায় সে’নাবাহিনীর সঙ্গে উ’দ্ধার কাজে অংশ গ্রহণ করেছে।

নেত্রকোনার ব’ন্যা পরিস্থিতির অবনতি হওয়ার প্রেক্ষাপটে গত ১৮ জুন ২০২২ তারিখ ঘাটাইল অঞ্চল হতে ১৯ পদাতিক ডিভিশন এর ১২৫ জন সে’নাসদস্য নেত্রকোনার খালিয়াজুরী উপজে’লায় ব’ন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণ, উ’দ্ধার কার্যক্রম, ত্রাণ বিতরণ এবং চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য মোতায়েন রয়েছে।

সে’নাবাহিনীর সদস্যগণ গত ১৮ জুন সুনামগঞ্জ থেকে এমআই’এসটি এর ১৫ জন শিক্ষার্থী এবং রোববার (১৯ জুন) সুনামগঞ্জের ছাতকে আ’ট’কে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থীদের উ’দ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসা হয়েছে। এছাড়াও সিলেট ও সুনামগঞ্জ থেকে ২০১০ জন ব’ন্যা দুর্গত ব্যক্তিকে উ’দ্ধারকরতঃ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে প্রেরণ, ৩৬২৫ জনকে চিকিৎসা সহায়তা প্রদান ও ২২০০ জনের মধ্যে ত্রাণ বিতরণের পাশাপাশি ব’ন্যার্তদের মধ্যে সুপেয় পানির ব্যবস্থা, পানি বিশুদ্ধকরণ ওষুধ বিতরণ এবং ই’মা’র্জেন্সি রেসপন্স সেল গঠন করেছে।

সে’নাবাহিনী প্রধানের নির্দেশে বাংলাদেশ সে’নাবাহিনীর অনান্য সব অঞ্চলের ফরমেশনসমূহ নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকায় ব’ন্যা পরিস্থিতি অ’ত্যন্ত সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে এবং অসাম’রিক প্রশাসনকে সহায়তার জন্য প্রস্তুত রয়েছে।

সে’নাবাহিনী প্রধান ব’ন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জাতির আস্থার প্রতীক বাংলাদেশ সে’নাবাহিনীকে এই মানবিক কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা প্রদান করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: