সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সৌদিগামী ৯ শতাধিক প্রবাসী পেলেন সরকারি সহায়তা

করোনাকালীন সময়ে সৌদি আরবগামী প্রবাসীদের কোয়ারেন্টিন খরচ বাবদ আর্থিক সহায়তা প্রদান করেছে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ‘ওয়েজ আর্নার্স কল্যান বোর্ড’।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের ৯শ’ সৌদি প্রবাসীর হাতে ‘ওয়েজ আর্নার্স কল্যান বোর্ড’-এর পক্ষ থেকে অনুদানের চেক তুলে দেয়া হয়। এ উপলক্ষ্যে সিলেট জে’লা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্য রাখেন ‘ওয়েজ আর্নার্স কল্যান বোর্ড’র পরিচালক (অর্থ ও কল্যান) ও যুগ্ন সচিব শোয়াইব আহমাদ খান।

প্রধান অ’তিথির বক্তৃতায় শোয়াইব আহমাদ খান বলেন, কোভিডের সময় যেসব প্রবাসী সৌদি আরব গিয়েছেন তাদেরকে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। সরকারিভাবে এই খরচ বহনের উদ্যোগ নিতে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইম’রান আহম’দ অনুরোধ জানিয়েছিলেন প্রধামন্ত্রীকে। সেই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সৌদিগামী প্রবাসীদের কোয়ারেন্টিন খরচ দেয়ার সিদ্ধান্ত নেন। ‘ওয়েজ আর্নার্স কল্যান বোর্ড’ প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেক সৌদিগামী প্রবাসীকে কোয়ারেন্টিন খরচ বাবত ২৫ হাজার টাকা প্রদান করছে।

যুগ্মসচিব শোয়াইব আহমাদ খান আরও জানান, ‘ওয়েজ আর্নার্স কল্যান বোর্ড’ প্রবাসীদের কল্যানে কাজ করছে। যদি কোন প্রবাসী অ’সুস্থ হয়ে দেশে ফিরে আবেদন করেন তবে তাকে চিকিৎসা বাবত সহযোগিতা করবে বোর্ড। বিদেশে কোন প্রবাসী মা’রা গেলে লা’শ দেশে আনা, দাফন এবং পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার সুযোগ রয়েছে বোর্ডে। প্রবাসীদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান ও পড়ালেখার খরচ দিয়ে থাকে এই বোর্ড।

শোয়াইব আহমাদ জানান, সৌদিআরবে কোন প্রবাসী মা’রা গেলে সেদেশের সরকার একটি বড় আর্থিক সহায়তা দেয়। ‘ওয়েজ আর্নাস কল্যান বোর্ড’ এই সহায়তা প্রাপ্তিতে কাজ করে। কিন্তু অনেকেই বোর্ডের কার্যক্রম স’ম্পর্কে ওয়াকিবহাল নয় বলে এই সুবিধা প্রাপ্তি থেকে বঞ্চিত হন।

সিলেটের জে’লা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন জে’লা পরিষদের প্রধান নির্বাহী কর্মক’র্তা সন্দ্বীপ কুমা’র সিংহ।

আলোচনা পর্ব শেষে কোয়ারেন্টিন খরচ বাবত প্রত্যোক প্রবাসীর হাতে ২৫ হাজার টাকা করে তুলে দেন অ’তিথিরা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: