সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ২৫ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিত্যানন্দ প্রভুর আবির্ভাব জয়ন্তী মহোৎসব শুরু আজ

শ্রীমন নিত্যানন্দ প্রভুর শুভ আবির্ভাব জয়ন্তী মহোৎসব আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। নগরীর মাছুদিঘীরপারে এ উৎসব চলবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। মহোৎসবে মহাপ্রভুর ব্যবহৃত শ্রীচরণ পাদুকা প্রদর্শন করা হবে, যা ভারতের নবদ্বীপ ধাম হতে প্রথমবারের মত সিলেটে ভক্তবৃন্দের দর্শনের জন্য নিয়ে আসা হবে।

সম্মেলনে যোগ দিতে ইতিমধ্যে সিলেট পৌঁছেছেন নিত্যানন্দ প্রভুর চর্তুদশ বংশধর পাঠক সম্রাট প্রভুপাদ নিত্যগোপাল গোস্বামী ও তদ্বীয় আত্মজ প্রভুপাদ শ্রীল গোবিন্দগোপাল গোস্বামী। এ অনুষ্ঠানকে সামনে রেখে হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখা বুধবার সিলেট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বক্তব্য রাখেন নিত্যানন্দ প্রভুর চর্তুদশ বংশধর পাঠক সম্রাট প্রভুপাদ নিত্যগোপাল গোস্বামী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, চরণপাদুকা প্রদর্শন ছাড়াও উৎসবে লীলাকীর্তন পরিবেশন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কীর্তনীয়া অঞ্জন উপাধ্যায় এবং ভক্তিগীতি পরিবেশন করবেন সারেগামাপা খ্যাত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কন্ঠশিল্পী অদিতি মুন্সী। এছাড়াও উদ্বোধনী সভা এবং আলোচনা সভাতে বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হবেন। ভক্তবৃন্দের সেবার জন্য প্রত্যহ দুপুর ১২টা থেকে রাত্রি অনুষ্ঠান সমাপ্তি পর্যন্ত প্রসাদ পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘গৌরাঙ্গ মহাপ্রভুর সাথে সিলেটের রয়েছে নিবিড় যোগাযোগ। শ্রী গৌরাঙ্গের পিতা ও মাতা এবং পূর্বপুরুষ সিলেটের ঢাকা দক্ষিণের অধিবাসী ছিলেন। শিক্ষা ও জীবিকার প্রয়োজনে তার পিতা-মাতা ভারতের পশ্চিবঙ্গের নবদ্বীপে বসতি স্থাপন করেন। হরিভক্তি প্রচারিণী সভা শ্রীগৌরাঙ্গের ব্যবহৃত শ্রীচরণ পাদুকা ৮ ফেব্রুয়ারি সিলেটে আনার ব্যবস্থা করেছে। ৮ থেকে ১০ ফেব্রুয়ারি প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত মাছুদিঘীরপারস্থ উৎসবস্থলে ভক্তবৃন্দের জন্য প্রদর্শিত হবে।’
অনুষ্ঠানের আয়োজক শ্রীশ্রী হরিভক্তি প্রচারিণী সভা এই মহোৎসবে জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সকলের সহযোগিতা কামনা করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- হরিভক্তি প্রচারিণী সভা সিলেট শাখার সভাপতি নরেন্দ্র দে, সাধারণ সম্পাদক দেব দাস রায়, প্রচার সম্পাদক বনমালী দত্ত, সাংগঠনিক সম্পাদক এডভাকেট রঞ্জন ঘোষ, সদস্য রাখাল দে, অমিত দে, বিধুভূষণ চৌধুরী, শ্রুভ্রাংশু দে অপু, দুর্লভ তালুকদার, রিপন ঘোষ, শিশির বণিক, অপূর্ব কুমার ঘোষ, পল্লব দাস, সুরঞ্জিত দে পার্থ, বিশ্বজিৎ দত্ত অমিত, পিপন দেব প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: