সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে নির্বাচন: একই আসনে লড়ছেন জগন্নাথপুরে প্রাক্তন স্বামী-স্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::

আগামীকাল বৃহস্পতিবার হাউস অব কমন্স হিসেবে পরিচিত ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচন। এ নির্বাচনে এমপি পদে লড়ছেন বাংলাদেশি বংশোদ্ভূত বেশ কয়েকজন প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার তিন জন। তারা হলেন- আফসানা বেগম, এহতেশামুল হক ও নুরুল হক আলী। এর মধ্যে লেবার পার্টি থেকে প্রার্থী হয়েছেন আফসানা বেগম। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী এহতেশামুল হক। তাঁদের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। তাঁরা প্রাক্তন স্বামী-স্ত্রীও। আর লেবার পাটি থেকে নির্বাচনে লড়ছেন নুরুল হক আলী।

যুক্তরাজ্য বসবাসরত কয়েকজন জগন্নাথপুরের বাসিন্দা জানান, যুক্তরাজ্যে আসন্ন নির্বাচনে আটজন ব্রিটিশ বাংলাদেশি লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন। এরমধ্যে যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুর উপজেলার দুজন রয়েছেন।

বাংলাদেশি অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসনে লেবার পার্টি থেকে এমপি প্রার্থী হয়েছেন আফসানা বেগম। তাঁর বাবা জগন্নাথপুর পৌরসভার এনাতনগরের মৃত মনির উদ্দিন আহমদ। তিনি টাওয়ার হ্যামলেটসের মেয়র ছিলেন। তিনি লেবার পার্টির সদস্য ছিলেন।

আফসানা বেগম জগন্নাথপুরের মেয়ে হলেও তাঁর জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যেই। সেখানেই তিনি পড়াশুনা শেষ করে রাজনীতিতে সম্পৃক্ত হন। ২০১৯ সালের নির্বাচনে লেবার পার্টি থেকে পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো বিপুল ভোটে আফসানা বেগম এমপি নির্বাচিত হন। এবারও তিনি একই দল থেকে নির্বাচনে অংশ নিয়েছেন। এ আসনে এবার আফসানার বিপক্ষে তাঁর সাবেক স্বামী ও সাবেক কাউন্সিলর এহতেশামুল হক স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনিও জগন্নাথপুর পৌরসভার ইনাতনগের ছেলে। ২০১৩ সালে লন্ডনে তাঁদের বিয়ে হয়েছিল। বিয়ের দুই বছরের মাথায় তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। এ আসনে আরও আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে লন্ডনের গর্ডন ও বুকান আসন থেকে লেবার পার্টি থেকে নুরুল হক আলী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের শাহারপাড়া গ্রামের বাসিন্দা। তিনি কয়েকবার কাউন্সিলরও নির্বাচিত হয়েছিলেন।

যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুরের বাসিন্দা সাংবাদিক শাহেদ রহমান জানান, এবারের ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে এমপি পদে জগন্নাথপুরের তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পছন্দের প্রার্থীদের পক্ষের সমর্থকরা প্রচার চালাচ্ছেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, এবারের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ জন এমপি পদে নির্বাচনে অংশ নিয়েছেন। এর মধ্যে আমাদের জগন্নাথপুর উপজেলার তিনজন আছেন। নির্বাচনকে কেন্দ্রে করে বাঙালিদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: