সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী

সম্প্রতি প্রকাশিত টাইমস ম্যাগাজিনের তথ্য অনুযায়ী ২০২৪ সালে বিশ্বের প্রভাবশালী ১০০ জনের ব্যক্তির মধ্যে অন্যতম বাংলাদেশী নারী স্থপতি মেরিনা তাবাসসুম। তার স্থাপত্য প্রদর্শনী চলছে পর্তুগালের রাজধানী লিসবনের সেন্ট্রো কুলতুরাল বেলেমে।

বাংলাদেশের স্থাপত্য, নির্মাণ উপকরণ ও মানুষের স্থানান্তর’ শীর্ষক এই স্থাপত্য প্রদর্শনীটি বুধবার (১৭ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যায় উদ্বোধন করা হয়। প্রদর্শনীটি ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে জানান আয়োজক কর্তৃপক্ষ।

সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধির ফলে জনজীবনে যে সমস্যার সৃষ্টি হচ্ছে তার সমাধানে স্থাপত্য শিল্পের উদ্ভাবন ইউরোপীয়ানদের কাছে তোলে ধরাই প্রদর্শনীর মূল উদ্দেশ্য বলে ব্যক্ত করেন আয়োজকরা।

স্থপতি মেরিনা তাবাসসুম তার বলেন, ‘এটা আমার জন্য একটি ভিন্ন অনুভূতির বিষয়। কেননা বিশ্ববাসী বাংলাদেশকে এর মাধ্যমে ভিন্নভাবে জানতে পারছে এবং ইউরোপের একটি দেশের রাজধানীতে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য সবচেয়ে বড় গর্বের বিষয়।’

উল্লেখ্য মেরিনা তাবাসসুম ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিত ভূগর্ভস্থ স্বাধীনতা জাদুঘর নির্মাণে দু’জন নকশাবিদের মধ্যে তিনি একজন। এছাড়াও ঢাকার বাইতুর রউফ মসজিদ, কম্পোর্ট রিভেরি, অবকাশ বাড়ি, যশোরের পানিগ্রাম ইকো রিসোর্ট এবং বাংলাদেশের উপকূলবর্তী চরসমূহের জন্য খুদি বাড়ি নির্মাণে ভূমিকা রাখেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: