সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১৭ লাখ টন জ্বালানি, দেড় কোটি লিটার ভোজ্যতেল কিনছে সরকার

ডেইলি সিলেট ডেস্ক ::
প্রায় ১৭ লাখ মেট্রিক টন জ্বালানি তেল আমদানি করবে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি)। ডিসেম্বরের মধ্যে এসব জ্বালানি তেল কেনা হবে।

এছাড়া ভর্তুকি মূল্যে বিতরণের জন্য টিসিবি দেশের ভেতর থেকে এক কোটি ৫৫ লাখ লিটার ভোজ্যতেল ও ৮ হাজার টন মসুর ডাল কিনবে।

বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এগুলোসহ ১৪টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়। এতে মোট ব্যয় হবে ১৬ হাজার ৫৯৬ কোটি টাকা।

এ ছাড়া অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে গভীর ও অগভীর সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানের জন্য বাংলাদেশ অফসর মডেল প্রোডাকশন শেয়ারিং কন্ট্রাক্ট (পিএসসি)-২০২৩ খসড়া অনুমোদন দিয়েছে।

পৃথক দুটি বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এসব তথ্য তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

বই মুদ্রণ ও বাঁধাই: সরকারি ক্রয় সংক্রান্ত্র মন্ত্রিসভা কমিটির বৈঠকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ২০২৪ শিক্ষাবর্ষের বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের প্রস্তাব অনুমোদন দেয়া হয়। এতে ব্যয় হবে প্রায় ২২৯ কোটি টাকা। ইবতেদায়ি, মাধ্যমিক, দাখিল ও কারিগরির (৬ষ্ঠ শ্রেণির) জন্য ৬ কোটি ৪৫ লাখ ৪৮ হাজার ৩০৮টি বই বিনামূল্যে বিতরণ করা হবে।

টিসিবির কেনাকাটা: মেঘনা এডিবওয়েল থেকে ৮০ লাখ লিটার ভোজ্যতেল এবং রাইস ব্র্যান্ড ভোজ্যতেল কেনা হবে ৭৫ লাখ লিটার। এ ছাড়া নাবিল নাবা ফুড লিমিটেড থেকে ৮ হাজার টন মসুর ডাল কেনা হবে। এছাড়াও এলএনজি সংক্রান্ত কার্যক্রমে সহায়তার জন্য লিগ্যাল কনসালটেন্ট হিসেবে মি. ওয়েস্টকে অতিরিক্ত ১৩ কোটি টাকা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: