সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নগরীতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল সমাবেশ

রমজান মাসে বে-আইনি ভাবে শ্রমিক ছাঁটাই নির্যাতন বন্ধ, সকল বকেয়া মজুরি পরিশোধ, সবেতনে ছুটিসহ উৎসব ভাতা প্রদানের দাবিতে ১৮ মার্চ শনিবার বিকেল ৪ টায় সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এক সমাবেশ করে।

জেলা কমিটির সভাপতি মো. ছাদেক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছার আলীর পরিচালনায় সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলার যুগ্ম সম্পাদক রমজান আলী পটু আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ সরকার, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুমিন রাজু, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমান আলী, চন্ডিপুল আম্বরখানা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সাগর আহমদ প্রমুখ; সমাবেশে যোগদান করেন সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন শাহপরান থানা কমিটির নেতৃবৃন্দ আম্বরখানা আঞ্চলিক কমিটি, বন্দরবাজার, জিন্দাবাজার, তালতলা, কাজিরবাজার, মেডিকেল, সোবহানিঘাট মেন্দিবাগ, জালালাবাদ আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিবারের মতো এবারও সামনে আসছে পবিত্র রমজান মাস। রমজান মাসে হোটেল শ্রমিকদের জন্য কাল হয়ে দাঁড়ায়। সারা বছর হোটেল শ্রমিকদের চাকরির অনিশ্চয়তা, সময়মত বেতন না পাওয়া, অতিরিক্ত কর্ম ঘন্টা, আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করে প্রতিষ্ঠান থেকে বের করে দেওয়া হোটেল শ্রমকিদের জীবনের নিত্যনৈমিত্তিক ঘটনা। তাছাড়া স্বাস্থ্য সম্মত কর্মপরিবেশ, থাকা খাওয়ার সু-ব্যবস্থা না থাকা, কথায় কথায় বিনা অপরাদে চাকুরিচ্যূত করা, নিয়োগপত্র-পরিচয়পত্র না দিয়ে শ্রম অধিকার থেকে বঞ্চিত করা, শারীরিক ও মানসিক নির্যাতন ইত্যাদি সমস্যা-সংকট নিয়ে জীবন-জীবিকা চালাতে হয়। তদুপরি রমজান মাস আসলে আরেক দফা ছাঁটাই নির্যাতনের খরগ নেমে আসে শ্রমিকদের কর্মজীবনে। এ খাতের মালিকদের শুধুমাত্র মুনাফা কেন্দ্রীক চিন্তা-ভাবনা এবং শ্রমিকদের দায়িত্ব গ্রহণ না করার মানসিকতার কারনে কর্মরত শ্রমিকদের জীবনযাপন আজ অনিশ্চয়তায় পড়ে গেছে।

বক্তারা আসন্ন রমজান মাসে পবিত্রতার নামে যাতে মালিকরা শ্রমিকদের ছাঁটাই না করেন সে বিষয়ে মালিকদের প্রতি আহবান জানান এবং বে-আইনিভাবে শ্রমিক ছাঁটাই হলে সরকারের সংশ্লিষ্ট সেক্টরের প্রতি আইনি ব্যবস্থা নেওয়ার উদাত্ত আহবান জানিয়ে সকল শ্রমিকদের ঐক্যবদ্ধভাবে রমজান মাসের বেতন ও উৎসব বোনাসের আন্দোলনকে বেগবান করার আহবান জানান। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: