সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুস্থ ও সুন্দর জাতি গঠনে বই পড়ার বিকল্প নেই — অধ্যাপক মোঃ জাকির হোসেন

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বলেছেন, বই পড়ার মাধ্যমে মানুষ তার জ্ঞানের ভাণ্ডার সমৃদ্ধ করতে পারে। বই মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিক্ষার আলো, নীতি-নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে।একমাত্র বইয়ের মধ্যেই আছে সব ধরনের জ্ঞান। তাই জীবনের জন্য বই প্রয়োজন।

বুধবার (৮ ফেব্রুয়ারী ২০২৩) সন্ধ্যা সাড়ে ৬ টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমআলো বন্ধুসভা সিলেট কর্তৃক আয়োজিত বইমেলা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

জাকির বলেন, মানুষের জীবনে একঘেয়েমি, দুঃখ-কষ্ট, অস্থিরতা, মানসিক সমস্যাসহ নানা সমস্যা থাকে। কিন্তু বই পড়লে সেসব চিন্তা মাথায় থাকে না। বই মানুষকে নেতিবাচক চিন্তা-চেতনা থেকে দূরে রেখে ইতিবাচক মানসিকতা তৈরি করে দেয়। বই পড়ার মতো এমন নির্মল আনন্দের কিছুই হতে পারে না। একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। বই মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়। সেজন্য নতুন প্রজন্মকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। নতুন প্রজন্মকে যত বেশি বই পাঠে উৎসাহিত করা যাবে, ততই তারা জ্ঞানসমৃদ্ধ হবে। ততই তারা অপকর্ম থেকে দূরে থাকবে।

দেশকে নেতৃত্ব দেয়ার জন্য অন্যতম হাতিয়ার বই। তাই বই পাঠের বিকল্প কিছুই নেই। দেশ গড়তে চাইলে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হলে, নিজেকে তৈরি করতে হলে, আলোকিত মানুষ হতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই মানুষকে অন্ধকার জগত থেকে আলোর পথে ধাবিত করে।

এসময়ে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, কার্যনির্বাহী সদস্য প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, খলিল আহমদ, শাহ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুস সাদাত, জামাল আহমদ, সিরাজুল ইসলাম মিরাজ, ইব্রাহিম আহমদ শাওন, ফাহিম আহমদ, নসু ভৌমিক, অসীম চন্দ্র পাল, মুসাদ্দেক মুসা, শাহ বুরহান প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: