সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হবিগঞ্জে ২শ বছর পুরনো মাছের মেলায় মানুষের ঢল

হবিগঞ্জ সংবাদদাতা :

হবিগঞ্জের পইল গ্রামে প্রতি বছরের মতো এবারও মাছের মেলা বসেছে। পৌষ সংক্রান্তি উপলক্ষে এ মেলা ২শত বছর ধরে চলে আসছে বলে জানান স্থানীয়রা।

উল্লেখ্য, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম নেতা বিপিন পালের জন্মভূমি হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামে প্রতি বছর এ মেলা অনুষ্ঠিত হয়ে থাকে।

এজন্য পইল গ্রামবাসীরা ও আশপাশের বিভিন্ন এলাকার মানুষেরা আজকের এই দিনটাকে তাদের পূর্ব পুরুষের ঐতিহ্যের চিহৃ মানেন এবং আত্মার উৎসব মনে করেন তাদের ঐতিহ্যবাহী এই মেলার আনন্দে শামিল হতে হবিগঞ্জ জেলাসহ মৌলবীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া এবং কুমিল্লা থেকে নানা বয়সী কয়েক লক্ষাধিক উৎসুক দর্শনার্থীদের সমাগমে এ মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে।

এই ঐতিহ্যবাহী মেলার প্রধান আকর্ষণ হচ্ছে বিভিন্ন প্রজাতির দেশীয় বড় বড় মাছ, বাঘাইড়, বোয়াল, আইড়, চিতল, গজার, রুই, কাতল, কার্প, পুটি, চিংড়ি, কৈ, চাপিলা, চান্দাসহ দেশীয় নানা প্রজাতির বড় বড় মাছ মেলায় উঠেছে।

আজকের এই মেলার আকর্ষণ ছিল ৪০ কেজি ওজনের একটি বাঘাইর মাছের দাম হাঁকা হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। মাছটি সুরমা নদী থেকে বাহুবল উপজেলার কবিরপুর গ্রামের মাছ বিক্রেতা মো. আব্দুল্লাহ মেলায় নিয়ে আসেন। তবে এই মাছটি এখনো বিক্রি হয়নি।

মেলাটির প্রধান আকর্ষণ মাছ হলেও এতে কৃষি উপকরণ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি, ভোগপণ্য, আখ, শিশুদের খেলনাও ছিল উল্লেখযোগ্য। সরেজমিনে মেলায় ঘুরে দেখা যায়, দেশীয় প্রজাতির বড় বড় মাছ নিয়ে পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।

মেলার আনন্দে শামিল হওয়ার জন্য হবিগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক ইশরাত জাহান ছুটে যান। এসময় বেশ কজন সরকারি কর্মকর্তা জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিবর্গরাও উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: