সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ট্রেড ইউনিয়ন সংঘের সিলেট জেলা সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির ৭ম জেলা সম্মেলন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। গতকাল ৩০ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টায় সিলেট জজকোর্টের সিলেট জেলা আইনজীবী সমিতির ২নং বার লাইব্রেরী হলে আয়োজন করা হয়।

 

জেলা ভারপ্রাপ্ত সভাপতি সুরুজ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাধক মোঃ ছাদেক মিয়ার পরিচালনায় উদ্ভোদনী অধিবেশনে জাতীয় পতাকা উত্তোলণ করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা কমিটির সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায় ও দলীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রিয় কমিটির সংগ্রমি সভাপতি চৌধুরী আশিকুল আলম। জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্ভোধন করা হয়। উদ্ভোধনের পরেই এক বর্ণাঢ্য লাল পতাকা র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সম্মেলনস্থলে এসে ২য় অধিবেশনের কাজ শুরু হয়।

২য় অধিবেশনের শুরুতেই গত সম্মেলন হতে এ পর্যন্ত সংঠনের নেতাকর্মী, শুভাকাঙ্খী এবং শ্রমিক আন্দোলনে নিহতদের স্ররণে শোক প্রস্তাব পাঠ করেন এবং দাঁড়িয়ে ১ মিনিট শোক নিরবতা পালন করা হয়। পরে রাজনৈতিক, সাংগঠনিক ও আয়-ব্যয়ের রিপোট উপস্থাপন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রিয় কমিটির সভাপতি শ্রমিক নেতা চৌধুরী আশিকুল আলম।
বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন; জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি রত্নাংকর দাস (জহুর), বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সুনামগঞ্জ জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সুকেন্দু তালুকদার মিন্টু, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাধক শাহীন আলম,জাতীয় ছাত্রদল শাবিপ্রবি শাখার সভাপতি উসমান গণি, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার যুগ্ম আহবায়ক সুজন মিয়া।

সম্পাদকীয় রিপোটের উপর বক্তব্য রাখেন; বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির যুগ্ন সম্পাদক রমজান আলী পটু, শাহপরাণ থানা কমিটির সভাপতি খোকন আহমদ, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সভাপতি আয়ুবুর রহমান, সিলেট জেলা প্রেস শ্রমিক ইউনিয়নের সভাপতি আাবুল কালাম আজাদ সরকার, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, মালনীছড়া রাবার শ্রমিক সংঘের সভাপতি জয় মাহাত্ন্য কুর্মি, সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোমিন রাজু,কালীঘাট চাউল বাজার শ্রমিক কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ আলআমিন, সিলেট শহর রাইসমিল শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মোঃ আলী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের শ্রমিক কৃষক মেহণতি জনগণ আজজ স্বেরাচারী শাসন-শোষনে দিশেহারা। সরকারর এতদিন মিথ্যাচার কওে উন্নয়নের বাজনা বাজালেও এখন দেশকে দেউলিয়াত্বের মুখোমুখি করে দুর্ভিক্ষের কথা বলছে। কয়েক মাস আগেও সরকারের মন্ত্রিরা বলেছেন মাথাপিছু আয় বাড়ছে, জনগণ ঘুমের মধ্যে বড়লোক হয়ে যাচ্ছে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল ইত্যাদি । সেই সরকারের প্রধানমন্ত্রী এখন প্রতিদিতন দুর্ভিক্ষের দায় জনগণের উপর চাপিয়ে এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার কথা বলছেন; আর অন্যদিকে সার, ডিজেলসহ কৃষি উপকরণের মূল্য বৃদ্ধির পাশাপাশি সারকারখানা বন্ধ কওে সার উৎপাদন বন্ধ কওে দিয়েছেন। শতভাগ বিদ্যুাতায়নের সাফল্য প্রচার করে এখন প্রতিদিন লোডশেডিং করছেন এবং আগামিততে কুপরি বাতিতে চলার অভ্যাস করার কথা বলছেন। সরকার জনগণেল সাশ্রয়ী হওয়ার কথা বললেও জনগণের করের টাকায় বিভিন্ন উৎসবের নামে শত শত কোটি টাকার আতশবাজি পুড়িয়ে নস্ট করছেন। নয়াউপনিবেশিক আধাসামন্ততান্ত্রিক বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় এ যাবত অধিষ্ঠিত সকল সরকারই হচ্ছে সামন্ত আমলা মুৎসুদ্দি শ্রেণীর স্বার্থরক্ষাক্রী সরকার। তারা কখনোই জনগণের কথা ভাববে না-এটাই স্বাভিক। তাই জনগণের স্বার্থরক্ষাকারী রাস্ট্র সরকার ও সংবিধান প্রতিষ্ঠার লক্ষ্যে সাম্রাজ্যবাদ, সামন্তবাদ, আমলা দালাল পুঁজি বিরোধী শ্রমিক-কৃষক জনগনের ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার বিকল্প নেই।

সভাপতি তার সমাপনী ভাষণে সম্মেলনে অংশগ্রহনকারী ও বিভিন্নভাবে সহায়তাকারীদের ধন্যবাদ জানিয়ে আগামিতে শ্রমিক শ্রেণীর জরুরী দাবি-দাওয়া নিয়ে বিপ্লবী ধারার শ্রমিক আন্দোলনকে বৃহত্তর পরিসরে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকল বিপ্লবী ধারার শ্রমকি সংগঠনগুলোর প্রতি উদাত্ত আহবান জানান। সুরুজ আলীকে সভাপতি ও মোঃ ছাদেক মিয়াকে সাধারণ সম্পাদক আনছার আলীকে সাংগঠনিক সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট্য কমিটি নির্বাচিত হয়। নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান সম্মেলনের প্রধান অথিতি এবং কেন্দ্রীয় সভাপতি চৌধুরী আশিকুল আলম। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: