সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বন্যায় ডুবেছে সিলেট, অবশেষে লন্ডন থেকে দেশে এলেন মেয়র আরিফ

বন্যায় নাকাল হয়েছে পড়েছে সিলেটবাসী। নগরীর লক্ষাধিক মানুষ পানিবন্দি। কয়েক দিন ধরে বাসাবাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান, অফিস জলাবদ্ধ অবস্থায় রয়েছে। এমন পরিস্থিতিতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর অনুপস্থিতি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নগরবাসীর চরম ভোগান্তির সময়ে ‘নগরপিতার’ লন্ডনে অবস্থা নিয়ে তীব্র সমালোচনা হওয়ার পর আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন।

এ সময় তিনি বলেছেন, সুরমা নদী খনন ছাড়া বন্যা পরিস্তিতি সামাল দেওয়া সম্ভব না। আমরা যাই করি না কেন, নদী খনন না করলে কোনো কিছু কাজে আসবে না। এতদিন কেন এলেন না? এমন প্রশ্নের জবাবে টিকিট না পাওয়ায় তিনি আসতে পারেননি বলে জানান।

তিনি আজ বেলা ১১টায় নগরীর তেররত্ন এলাকায় বন্যা পরিস্থিতি দেখতে বের হবেন। এ সময় বন্যাকবলিত মানুষদের জন্য শুকনো খাবার বিতরণ করবেন। দুর্ভোগের বিষয়ে সবার সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করবেন বলে জানান তিনি।

বর্তমান ভয়াবহ বন্যা পরিস্থিতির জন্য নগরীর ভেতর দিয়ে প্রবাহিত সুরমা নদী উপচে পড়াকে দায়ী করছে সিসিক। তবে নগরবাসী অপরিকল্পিত উন্নয়ন, ছড়া-খাল উদ্ধার, ড্রেন সংস্কার ও নির্মাণে ধীরগতিতে ভোগান্তি দাবি করে সিসিককে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। উদ্ভুত পরিস্থিতিতে বুধবার স্থানীয় সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ছুটে এসেছেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. এনামুল হককে সঙ্গে নিয়ে নগরীতে বন্যাকবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

তবে বুধবার রাতে ভারপ্রাপ্ত মেয়র তৌফিক বকস বলেন, এখন পর্যন্ত বন্যাকবলিত মানুষদের জন্য নগরীতে ১৭টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব কেন্দ্রে শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবার পরিবেশন করা হচ্ছে। সিসিকের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলররা সার্বক্ষনিকভাবে দুর্গত মানুষের পাশে রয়েছেন।

লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাশাপাশি সিলেটে ছাত্রদল নেতা রাজু হত্যা মামলার পলাতক আসামি আব্দুর রকিব চৌধুরীর সঙ্গে মেয়র আরিফের ছবি ফেসবুকে এসেছে। এ নিয়ে বিএনপি-ছাত্রদলের অভ্যন্তরে সমালোচনার মধ্যে নগরবাসীর ভোগান্তিতে মেয়র আরিফের অনুপস্থিতি অনেককে ক্ষুব্ধ করেছেন।

মহানগর আওয়ামী লীগ নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী ফেসবুকে লিখেছেন, ‘মাননীয় মেয়র সিলেট নগরীর মানুষ বন্যার পানিতে ভাসছেন আর আপনি টিকেটের নেশায় লন্ডনে ষড়যন্ত্রের হাসি হাসছেন!’

কয়েকদিন আগে লন্ডনে স্থানীয় একটি টেলিভিশনের অফিসের লিফটে দেড় ঘণ্টা আটকা পড়েছিলেন মেয়র আরিফ। এই প্রসঙ্গে হযরত বিনয় ভদ্র নামে আরেকজন ফেসবুকে ট্রল করে লিখেছেন, ‘সিলেট মহানগর যখন ডুবছিল তখন মেয়র আরিফ লন্ডনে লিফটে দেড় ঘণ্টা আটকা ছিলেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: