সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মাঠে মেলার অবকাঠামো, সরাতে নির্দেশ হাইকোর্টের

সিলেটের শাহ’জালাল উপশহরের আই ব্লকে অবস্থিত একাডেমি খেলার মাঠে মেলার জন্য তৈরি সব ধরনের অবকাঠামো ৩০ দিনের মধ্যে অ’পসারণ করতে নির্দেশ দিয়েছেন হাই’কোর্ট।

সিলেটের জে’লা প্রশাসক, সিটি করপোরেশনের মেয়র, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট মহানগর পু’লিশ কমিশনারের প্রতি ওই নির্দেশ দেওয়া হয়েছে। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই’কোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আইনজীবী সূত্রে তথ্যমতে, গত মা’র্চে ওই একাডেমি খেলার মাঠে এক মাসের জন্য ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা করার জন্য তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনকে (বিসিক) অনুমতি দেয় গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ। তবে মেলার সময় শেষ হলেও একাডেমি খেলার মাঠে এখনো রয়ে গেছে মেলার স্টলের অবকাঠামোগুলো। এ অবস্থায় মাঠে থাকা টিনশেড, সরঞ্জামাদিসহ অন্য অবকাঠামো সরাতে সিটি করপোরেশনের মেয়রের কাছে আবেদন করেন শাহ’জালাল উপশহর একাডেমির সভাপতি এম এ ওয়াদুদ। এতে ফল না পেয়ে ১২ সেপ্টেম্বর তিনি রিটটি করেন।

আ’দালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী চঞ্চল কুমা’র বিশ্বা’স, সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দ ফজলে এলাহী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমা’র।

পরে আইনজীবী চঞ্চল কুমা’র বিশ্বা’স বলেন, ২০০০ সালের প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন অনুসারে পৌর এলাকার উন্মুক্ত স্থান, উদ্যান ও খেলার মাঠ কোনোভাবেই ইজারা, ভাড়া বা অন্য কোনো কাজে ব্যবহার করা যাবে না। অথচ নির্ধারিত সময়ের পর প্রায় ছয় মাস ধরে একাডেমির খেলার মাঠে এখনো অবকাঠামো ও বেষ্টনী রয়েছে। এসব অ’পসারণ চেয়ে রিটটি করা হয়। হাই’কোর্ট আই ব্লকে অবস্থিত একাডেমি খেলার মাঠে মেলা উপলক্ষে থাকা সব ধরনের অবকাঠামো এক মাসের মধ্যে সরাতে নির্দেশ দিয়েছেন। সেখানে থাকা অবকাঠামো অ’পসারণে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: