সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে পাঁচ চিকিৎসকসহ ১০৪ জনের করোনা শনাক্ত

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছেই। একইসঙ্গে একের পর এক চিকিৎসকও করোনায় আক্রান্ত হচ্ছেন। বুধবারও (২২ জুলাই) সিলেট বিভাগে আরও পাঁচ চিকিৎসকসহ ১০৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন মঙ্গলবার (২১ জুলাই) সিলেটের সাতজন চিকিৎসকের করোনাভাইরান শনাক্ত হয়।

বুধবার সিলেট এমএজি ওসমানী হাসপাতাল কলেজের ল্যাবে ৭৫ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন এ দুটি ল্যাবে সিলেট বিভাগের মোট ১০৪ জনের করোনা শনাক্ত হয়।

রাতে এ প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি বলেন, বুধবার ওসমানীর পিপিআর ল্যাবে শনাক্তকৃত ৭৫ জনের মধ্যে সিলেট জেলার ৫১ জন, সুনামগঞ্জের ৫, হবিগঞ্জের ১২ ও মৌলভীবাজারের ৬ জন।

সিলেটের ৫১ জনের মধ্যে সিটি করপোরেশন ও সিলেট সদর উপজেলার ২৮ জন, গোলাপগঞ্জ ও গোয়াইনঘাটের একজন করে, বিয়ানীবাজার ও জৈন্তাপুরে ২ জন করে, বিশ্বনাথ ও জকিগঞ্জের ৪ জন করে, বালাগঞ্জের ৩ জন এবং কানাইঘাটের ৬ জন রয়েছেন।

একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে আরও ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরা সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বুধবার শাবির পিসিআর ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জ জেলার ২৭ জন ও সিলেটের দুইজন।

আরও পড়ুন:নববধূ নিখোঁজ, সরকারি কর্মচারী গ্রেফতার

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১৫০ জনে। এরমধ্যে সিলেট জেলায় তিন হাজার ৭৬৬ জন, সুনামগঞ্জে এক হাজার ৩৭৬ জন, হবিগঞ্জে এক হাজার ১১৩ এবং মৌলভীবাজারে ৯০৪ জন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুইজন রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। বুধবার দুপুর ১২টা পর্যন্ত সিলেট বিভাগের দুই হাজার ৯০১ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯৪১, সুনামগঞ্জে ৯৯৬, হবিগঞ্জে ৫০৬, মৌলভীবাজারের ৪৫৮ জন।

আর সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে বুধবার রাত ১১টা পর্যন্ত মারা গেছেন মোট ১২৪ জন। এরমধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ৯১ জন মারা গেছেন। এছাড়া সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১০ জন করে ২০ জন মারা গেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: