সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের সকল স্থল ও শুল্ক ষ্টেশন দিয়ে পাথর আমদানি শুরু

ডেইলি সিলেট ডেস্ক ::

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকাল থেকে আবারও পাথর আমদানি শুরু হবে বলে জানিয়েছে স্থলবন্দর কর্তৃপক্ষ। এতে স্থলবন্দরগুলোতে ফিরেছে কর্মব্যস্ততা। কাজে ফিরেছেন ২৩ দিনে ধরে বেকার থাকা এর সাথে জড়িত লক্ষাধিক শ্রমিক। শ্রমিকদের মধ্যে দেখা গেছে প্রাণচাঞ্চল্য।

অ্যাসেসমেন্ট ভ্যালু বাড়ানোর প্রতিবাদে গত ৭ জানুয়ারি থেকে পাথর আমদানি বন্ধ করে দেন পাথর আমদানিকারকরা। টানা ২৪ দিন সিলেট বিভাগের সব স্থলবন্দর ও শুল্ক স্টেশন দিয়ে পাথর আমদানি বন্ধ ছিল। আমদানি বন্ধ থাকায় রাজস্ব হারায় সরকার। আর স্থলবন্দর ও শুল্ক স্টেশনের লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েন।

এর আগে, মঙ্গলবার (৩০ জানুয়ারি) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সিলেট কমিশনারেট কমিশনার মোহাম্মদ এনামুল হকের সঙ্গে সিলেটের সব স্থলবন্দর ও স্থল শুল্ক স্টেশনের আমদানিকারক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকের পর ফের আমদানি শুরুর সিদ্ধান্ত হয়। বৈঠকে সরকারের নতুন নির্ধারিত অ্যাসেসমেন্ট ভ্যালু সাড়ে ১৩ ডলার থেকে ৭৫ সেন্ট কমানোর পর ব্যবসায়ীরা পুনরায় আমদানি করতে রাজি হন।

সিলেট বিভাগীয় স্থলবন্দর ও শুল্ক স্টেশন সমূহের ব্যবসা পরিচালনা সংক্রান্ত কমিটির আহ্বায়ক এমদাদ হোসেন বলেন, আজ থেকে স্থলবন্দর গুলোতে পাথর আমদানি শুরু হওয়ার কথা থাকলেও ভারতীয় ট্রাক গুলো সময়মত বাংলাদেশের সীমান্তে না পৌছায় আজ থেকে আমদানি শুরু করা যায় নি। ভারত থেকে পাথর ভর্তি ট্রাক বাংলাদেশের সীমান্তে আসতে শুরুর করেছে। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেটের অন্যান্য স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু হবে।

এদিকে ২৪ দিন পর কাজে ফিরে উচ্ছসিত এর সাথে জড়িত লক্ষাধিক শ্রমিক।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: