সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঈদ বোনাস-বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

ডেইলি সিলেট ডেস্ক ::

গাজীপুরের শ্রীপুরে ঈদ বোনাস ও অর্ধেক মাসের বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। বিক্ষোভে মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে পড়লে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক ও শ্রমিক পক্ষের সাথে আলোচনা করলে অবরোধ তুলে নেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বেলা ২টায় শ্রীপুরের উপজেলার নয়নপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে হংকং সাংহাই মানজালা টেক্সটাইল মিলস্ নামের এক কারখানার শ্রমিকরা।

কারখানার শ্রমিক, কর্মকর্তা, পুলিশ জানান, শ্রীপুরের নয়নপুর এলাকার হংকং সাংহাই মানজালা টেক্সটাইল মিলস্ নামে কারখানার শ্রমিকদের একাধিক তারিখ দিলেও ঈদ বোনাস দেয়ার কোন উদ্যোগ দেখছিল না শ্রমিকরা। এছাড়াও শ্রমিকদের অর্ধেক মাসের বেতনের দাবি ছিল। ঈদের সময় ঘনিয়ে আসলেও ঈদ বোনাস ও শ্রমিকদের অর্ধেক মাসের বেতনের দাবিতে মঙ্গলবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

কারখানার শ্রমিক রিং অপারেটর জাহানারা আকতার জানান, ঈদের মাত্র কয়েকদিন বাকী। এখনো আমাদের ঈদ বোনাস দেয়নি কর্তৃপক্ষ। আমরা একাধিকবার বলার পরও তারা কোন কর্ণপাত করছে না। তাই বাধ্য হয়েই মহাসড়ক অবরোধ করছি। অপর শ্রমিক রিং ড্রপার পদে সজিব বলেন, আমাদের কোন কথাই তারা শুনছেন না। অর্ধেক মাসের বেতন চেয়েছি, বোনাস চেয়েছি। তারা আমাদের ঈদ বোনাস দিক। কিন্তু কোন কিছুই তারা দিচ্ছেন না। আমাদের যা বেতন দিয়েছে তা দিয়ে ঘর ভাড়া ও দোকান বাকী পরিশোধ করেছি। এখন হাত একেবারেই খালি, ঈদ বোনাস আর অর্ধেক মাসের বেতন না হলে ঈদটাই মাটি হয়ে যাবে।

এবিষয়ে কারখানার মানব সম্পদ বিভাগের কর্মকর্তা উজ্জ্বল আহমেদ সাংবাদিকদের বলেন, চলতি মাসের বেতন আমরা ১৫ তারিখে দিয়ে দিয়েছি। ঈদ ছুটির আগেই আমরা বোনাস দিবো। এছাড়াও যদি অন্য কেউ অর্ধেক মাসের বেতন দেয় তাহলে আমরাও দিবো। বিষয়গুলো নিয়ে কারখানায় আলোচনা হচ্ছে এমন সময় শ্রমিকরা মহাসড়কে চলে গিয়েছে।

গাজীপুর শিল্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। পুলিশ ও কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা শ্রমিকদের সাথে বসে বিষয়টি মিটিয়ে ফেলেছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: