সর্বশেষ আপডেট : ২১ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে প্রবাসীদের হটলাইন সার্ভিস’: একমাসে ১৪৩ অভিযোগ

প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলে প্রবাসীরা প্রায় নানা বিড়ম্বনায় পড়ে থাকেন। তাঁদের এসব বিড়ম্বনার কথা চিন্তা করে সিলেট জেলা পুলিশ সম্প্রতি প্রবাসীদের জন্য ‘হটলাইন সার্ভিস’ চালু করেছে। যা প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়। এটা চব্বিশ ঘন্টাই খোলা থাকে।

প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে গত সেপ্টেম্বর মাসে ১৪৩টি অভিযোগ এসেছে, যার মধ্যে ৫০টি সমাধান হয়েছে এবং বাকিগুলো প্রক্রিয়াধীন রয়েছে।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাতকারে এই তথ্য জানিয়েছেন।

সাক্ষাতকারে তিনি জানান, প্রবাসীরা নানামুখী সমস্যায় থাকেন এবং তাঁরা সেটা কীভাবে, কোথায় জানাবেন, এ কথা চিন্তা করেই আমাদের প্রবাসীদের, অর্থাৎ রেমিট্যান্সযোদ্ধাদের কষ্ট লাঘবের জন্যই হটলাইন সার্ভিস চালু করা হয়েছে।

সিলেটের পাথরকোয়ারিগুলোতে রাতের অন্ধকারে অবৈধভাবে পাথর উত্তোলনের অভিযোগ সম্পর্কে সাক্ষাতকারে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, গত ৫ বছরে অবৈধ বালু উত্তোলন ও পাথরকোয়ারি প্রতিরোধে জেলা পুলিশ বিভিন্ন ধারায় ৫৩টি মামলা নিয়েছে। এর মধ্যে ৫১টি অভিযোগপত্র দেওয়ার মাধ্যমে পুলিশি কার্যক্রম শেষ হয়েছে। এছাড়া প্রতি রাতেই আমাদের রাত্রিকালীন পাহারা থাকে এসব প্রতিরোধের জন্য। তবে এই পাথরকোয়ারিকেন্দ্রিক কিছু অসাধু ও শ্রমজীবী মানুষ অবৈধভাবে পাথর উত্তোলন চালিয়ে যেতে নানাভাবে চেষ্টা করে যাচ্ছে। আমরা অত্যন্ত শক্ত অবস্থানে আছি। তা ছাড়া জেলা প্রশাসনের ভূমিকা, পরিবেশ অধিদপ্তরের ভূমিকাসহ অন্যান্য সংস্থার ভূমিকা আছে। তাদেরও আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসতে হবে এবং তারা আসছেও। পুলিশ যখনই অবৈধভাবে পাথর উত্তোলনের সংবাদ পায়, দ্রুততম সময়ে সে স্থানে যায়।

এছাড়াও সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, সিলেটে উল্লেখযোগ্য ১১টি দর্শনীয় স্থান আছে। প্রতিটি পর্যটনকেন্দ্রেই পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা আছে। নিয়মিত পুলিশি টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। এর পাশাপাশি পুলিশের আরেকটি ইউনিট আছে—ট্যুরিস্ট পুলিশ। তারাই মূলত পর্যটনস্থানগুলোর নিরাপত্তা দেখে। তারপরও আমরা আমাদের জায়গা থেকে তাদের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তাব্যবস্থা জোরদার করে থাকি। সামনে শীতকালে পর্যটকদের যখন ঢল নামবে। তখন জেলা পুলিশ পর্যটকদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেবে।

পাসপোর্টের ভেরিফিকেশনে পুলিশ টাকা নেয়ার অভিযোগ সম্পর্কে পুলিশ সুপার বলেন, গত সেপ্টেম্বর মাসে ৭ হাজার ৬৩টি পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে। কিন্তু কোথাও কোনো অভিযোগ পাওয়া যায়নি। যদি কোনো অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে তিনি সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিলেটের পুলিশ লাইনসে তীব্র আবাসনসংকট, থানাগুলোয় অপর্যাপ্ত পরিবহনসুবিধা এসব দূর করতে কার্যকর কী উদ্যোগ নিচ্ছেন জানতে চাইলে পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, সিলেট জেলায় ৫টি সার্কেল অফিস, ১১টি থানা, ২টি তদন্ত কেন্দ্র, ৩টি ক্যাম্পসহ ১ হাজার ৮০০–এর ওপর ফোর্স অফিসার আছেন। থানা ভবন নির্মাণের প্রস্তাব দেওয়া আছে। দ্রুতই অনুমোদন পাওয়া যাবে। পুলিশ লাইনসে নারী ব্যারাক ও বিভাগীয় পুলিশ হাসপাতাল নির্মাণাধীন। আবাসনসংকট নিরসনেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল সিলেটে নানা ধরনের কর্মসূচি পালন শুরু করেছে। আওয়ামী লীগও পাল্টা নানা কর্মসূচি করছে। দলগুলোর সভা–সমাবেশ ঘিরে অপ্রীতিকর ঘটনার কোনো শঙ্কা আছে কি না জানতে চাইলে মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, সিলেট জেলায় ৬টি সংসদীয় আসন। ২০১৮ সালের হিসাব অনুযায়ী, মোট ভোটারসংখ্যা ১৫ লাখ ৩৯ হাজার ৭০৮। ভোটার এবার আরও বাড়বে। এবারও উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। আর জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলো গণতান্ত্রিক দেশে নিজেদের কর্মসূচি দেবে, এটাই স্বাভাবিক। এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনার সংবাদ আমাদের কাছে নেই। আমাদের গোয়েন্দা তৎপরতার পাশাপাশি রাষ্ট্রের অন্য অনেক সংস্থাও কাজ করছে। কোনো ধরনের অপ্রীতিকর বা অনাকাঙ্ক্ষিত ঘটনার শঙ্কা থাকলে আইনানুগভাবে তা দমন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: