সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অসুস্থ মায়ের সেবা করাসহ ৩ শর্তে কারামুক্তি

অ’সুস্থ মায়ের সেবা, ১০০টি গাছ রোপণ ও দ্বিতীয়বার এ ধরনের অ’প’রাধে না জড়ানোর শর্তে বরিশালে মা’দক মা’মলায় ছয় বছরের সাজা’প্রাপ্ত যুবককে মুক্তি দিয়েছেন আ’দালত।

বুধবার (১৫ জুন) বিকালে বরিশালের জে’লা ও দায়রা জজ আ’দালতের বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা আ’সামি মেহেদি হাসান বাবুকে ছয় বছরের কারাদ’ণ্ড ও ১০ হাজার জ’রিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ’ণ্ড দেন। পরে তিন শর্তে তাকে মুক্তি দেওয়া হয়।

শর্ত তিনটি হলো- দ্বিতীয়বার এ ধরনের অ’প’রাধে জড়িত হবেন না, অ’সুস্থ মায়ের সেবা করবেন, ১০০টি ওষুধি, ফলজ ও বনজ গাছ রোপণ করবেন। আগামী দুই বছর তার সব কর্মকা’ণ্ড পর্যবেক্ষণ করবেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মক’র্তা। শর্তের কোনো ব্যত্যয় ঘটলে আ’দালতকে জানাবেন। সেই থেকে ঘোষিত দ’ণ্ড কার্যকর হবে।

মেহেদি হাসান বাবু নগরীর ২১নং ওয়ার্ড এলাকার ভাড়াটিয়া বাসিন্দা ও মেহেন্দীগঞ্জের দাদপুর এলাকার আলাউদ্দিন খানের ছে’লে।

মা’মলার বরাত দিয়ে আ’সামিপক্ষের আইনজীবী সৈয়দ ওবায়দুল্লাহ সাজু জানান, ২০২১ সালে ২৩ অক্টোবর নগরীর ২২নং ওয়ার্ডের ঈদগাহ লেনের আফসানালয়ে বাবুর ভাড়া বাসার কক্ষ থেকে ১৫ বোতল ফেনসিডিলসহ তাকে আ’ট’ক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পু’লিশ। এ ঘটনায় ডিবি পু’লিশের এসআই সুজিত গোমস্তা বাদী হয়ে দুজনকে আ’সামি করে মা’মলা করেন। মা’মলার অ’পর আ’সামি হলেন নগরীর করিম কুটির এলাকার নেহার মঞ্জিলের ভাড়াটিয়া আবুল খায়েরের ছে’লে রুবেল হাওলাদার।

ডিবির এসআই মঞ্জুরুল হাসান দুই আ’সামিকে অ’ভিযু’ক্ত করে আ’দালতে চার্জশিট দেন। ২০২২ সালের ১০ জানুয়ারি আ’দালত চার্জশিট গ্রহণ করেন।

আইনজীবী সাজু জানান, আ’দালত চার্জ গঠনের সময় রুবেলকে বাদ দিয়ে একমাত্র বাবুর বি’রুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন। কোনো ধরনের সাক্ষ্যগ্রহণ ছাড়া আ’সামি দোষ স্বীকার করায় এ রায় দেন।

প্রবেশন কর্মক’র্তা সাজ্জাদ পারভেজ বলেন, পরিবার দ’ণ্ডিত যুবক বাবুর ওপর নির্ভরশীল। প্রথমবারের মতো সে এ ধরনের অ’প’রাধে জড়িয়েছেন। লঘুদ’ণ্ড হিসেবে তাকে পুনর্বাসনের সুযোগ দেওয়া হয়েছে। সে অনুযায়ী আগামী দুই বছর বিচার আ’দালতের ভৌগোলিক এলাকা ত্যাগ করতে পারবেন না। এ সময়ের মধ্যে একই অ’প’রাধে লিপ্ত হবেন না। ভদ্র ও ভালো ব্যবহার এবং আচার আচরণ প্রদর্শন করবেন। ওষুধি, ফলজ ও বনজ গাছ রোপণ ও পরিচর্যা করবেন। নিয়মিত ম’সজিদে নামাজ আদায় করবেন। অ’সুস্থ মায়ের নিয়মিত সেবা যত্ন করবেন। আইন মান্যকারী পরিশ্রমী ও সু-নাগরিক হিসেবে বসবাস করবে। ভবিষ্যতে কোনো মা’মলা হলে আ’দালতের দেওয়া সাজা ভোগ করতে হবে।

মেহেদী হাসান বাবু জানান, আ’দালতের আদেশে খুশি ও ভবিষ্যতে এ ধরনের আর কোনো অ’প’রাধে জড়াবেন না। আ’দালতের দেওয়া নির্দেশ মেনে চলবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: