সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সিএনজি অটোরিক্সা ভাড়া নিয়ে নৈরাজ্যে চলছে

সিলেট নগরীতে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে নৈরাজ্য চলছে, এটি দেখার যেন কেউ নেই।বন্দর থেকে আখালিয়া, শাবিপ্রবি গেইট , টুকেরবাজার পর্যন্ত ভাড়া ছিলো ১৫টাকা।

অন্যদিকে বন্দর থেকে আম্বরখানা পর্যন্ত ভাড়া ছিলো ১০টাকা। এখন সে ভাড়া ৩০ টাকা এবং ২০ টাকা করে নিচ্ছে সিএনজিচালিত অটোরিকশা চালকরা। এভাবে প্রতিটি রুটে তারা ভাড়া দ্বিগুন করে নিচ্ছে।

সিটি করপোরেশন থেকে নগরে ভাড়া নির্ধারণ করে দেয়ার কথা থাকলেও প্রতিটি রুটে ভাড়া কত হবে সেটি স্থানীয় শ্রমিক সংগঠনগুলোই নির্ধারণ করছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নির্ধারণ করার ক্ষমতা সিটি করপোরেশনের নেই। তাই আমাদের কিছু করার নেই।

ভাড়া দ্বিগুন নেয়ার কারণ সর্ম্পকে সিএনজি অটোরিকশা চালক আলী হোসেন বলেন, আগে আম’রা ৫জন যাত্রী নিয়ে যেতাম এখন পু’লিশ ৩ জনের বেশি যাত্রী উঠালে জ’রিমানা করে।

যাত্রীর তুলনায় পর্যাপ্ত সিএনজি অটোরিকশার থাকলেও অটোরিকশা চালকদের সিন্ডিকে’টের কারণে বাধ্য হয়েই অ’তিরিক্ত ভাড়া দিতে হয় যাত্রীদের। আর এ নিয়ে প্রায় প্রতিদিন যাত্রীদের সাথে কথাকা’টাকাটি হ্চেছ।

সিলেট মহানগরীর বিভিন্ন অলিগলিতে অ’বৈধ সিএনজি স্ট্যান্ডের ছড়াছড়ি। অনুসন্ধানে জানা যায় সিলেট মহানগরীতে ২৩ হাজার রেজিস্ট্রেশনভুক্ত সিএনজি অটোরিকশা রয়েছে এর বিপরীতে রেজিস্ট্রেশনবিহীন কমপক্ষে ২০ হাজার সহ সমগ্র সিলেট জে’লায় প্রায় ৫০ হাজার সিএনজি অটোরিকশা বিভিন্ন সড়কে চলমান রয়েছে। এদের অধিকাংশ চালকেরই নেই বৈধ ড্রাইভিং লাইসেন্স।

সিলেট মহানগর ঘুরে দেখা যায়, বন্দরবাজার, সুবানিঘাট, নাইওরপুল, আম্বরখানা, দর্শন দেওড়ি,রিকাবীবাজার,উপশহর,শি’বগঞ্জ,টিলাগড়, চৌহাট্টা,জিন্দাবাজার, মাজার গেইট, মেজরটিলা, সুবিদবাজার, ম’দিনা মা’র্কেট, পিরেরবাজার, খাদিমনগর, বিমানবন্দর, টুকের বাজার,মেডিকেল রোড, রেলগেইট,হু’মায়ুন চত্বর, তেমুখী, দক্ষিণ সুরমা, কদমতলী পয়েন্ট সহ কোন সড়ক বাদ নেই।

প্রত্যেক সড়কে গড়ে উঠেছে অ’বৈধ সিএনজি অটোরিকশা স্ট্যান্ড। এসব স্থানে বিশৃংখল ভাবে চলাচল ও যাত্রী উঠানামা করানোর ফলে প্রতিদিনই যানজট লেগেই থাকে। একই কারণে অনেক সময় দুর্ঘ’টনার শিকার হন পথচারীরাও।

শুক্রবার (১৩ মে) সিলেট শহরে ‘আম’রা সচেতন নাগরিক’ নামে একটি সংগঠনের পক্ষ থেকে ‘সিএনজি অটোরিক্সার ভাড়া নিয়ে নৈরাজ্য ও অনিয়ম’ নিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাকির আহম’দ।

সভায় সিলেট নগরীতে সিএনজি অটোরিক্সার ভাড়া নিয়ে নৈরাজ্য ও অনিয়ম দূর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়। তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, জনগনের ক’ষ্ট লাঘবে প্রয়োজনে আম’রা বৃহত্তর কর্মসূচি গ্রহনে বাধ্য হবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: