সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১৩ সেকেন্ড আগে
শনিবার, ১৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট-ঢাকা মহাসড়কে রাত থেকেই চলবে বাস

দীর্ঘ এক মাস ৯ দিন পর সিলেট থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশ্য ছেড়ে যাবে দূরপাল্লার বাস। সরকারের সব নির্দেশনা মেনে রোববার (২৩ মে) মধ্যরাত থেকে দূরপাল্লার বাস ছাড়ার কথা নিশ্চিত করেছে পরিবহন সংশ্লিষ্টরা।এতে বিশেষ করে যাত্রীরা বাসযোগে নানা প্রয়োজনে সিলেট থেকে রাজধানী ঢাকায় যেতে কোন সমস্যা থাকলো না। করো’নার প্রকোপ নিয়ন্ত্রণে এতদিন দূরপাল্লার বাস বন্ধ থাকায় সিলেট থেকে ঢাকায় যেতে মানুষকে নানা দুর্ভোগ পোহাতে হয়েছিল। বিশেষ করে চিকিৎসা জন্য কিংবা বিদেশ যাত্রীদের প্রাইভেটগাড়ী নিয়ে সিলেট থেকে ঢাকায় যাতায়াত করতে হত। রোববার মধ্য রাত থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হলে মানুষের এ দুর্ভোগ লাগব হবে বলে যাত্রী সাধারণের মন্তব্য।

বাস চলাচল প্রসঙ্গে সিলেট জে’লা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল হোসেন বলেন, রোববার মধ্য (১২টার পর থেকে)রাত থেকে সরকার লঞ্চ, ট্রেন ও বাসসহ সবধরনের গণপরিবহন চালানোর সিদ্ধান্ত দিয়েছে। সে অনুযায়ী রাত থেকে চালানো যাবে। তিনি বলেন, ইতিমধ্যে হানিফ ও ইউনিক পরিবহন টিকিট বিক্রি শুরু করেছে। রাতে এসব দূরপাল্লার বাস সিলেট থেকে ছেড়ে যাবে।

তিনি আরও বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে বাস চালানো হবে। বাসে ওঠার সময় হ্যান্ড স্যানিটাইজিং, মাস্ক পরিধান এবং জীবাণুনাশক ছিটানো হবে।

এদিকে বাস চলাচলে যাত্রীরাও দারুণ খুশি। সিলেট থেকে চিকিৎসার জন্য ঢাকার যাত্রী ইলিয়াসুর রহমান সিলেটভিউকে বলেন, এতদিন অ’পেক্ষার পর আজ রাতেই বাসযোগে ঢাকায় যেতে পারব। প্রাইভেটগাড়ীর ভাড়া বেশি থাকায় তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যেতে পারছিলেন না। সরকারের এই সিদ্ধান্তে খুবই খুশি বলে এ প্রতিবেদকের কাছে মন্তব্য করেন তিনি।

এর আগে রোববার (২৩ মে) মধ্যরাত থেকে চলমান বিধিনিষেধ আরও সাত দিনের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী চলমান ‘লকডাউন’ বা বিধিনিষেধ আগামী ৩০ মে মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।

তবে বিধিনিষেধের মধ্যে আগামীকাল সোমবার (২৪ মে) থেকে দূরপাল্লার বাস, লঞ্চ, ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। রোববার (২৩ মে) নতুন করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 3.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3.2K
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: