সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে একদিনে রেকর্ড ২৯৪ জনের করোনা শনাক্ত

সিলেটে ক্রমেই করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করছে। আজ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব ও ঢাকার পিসিআর ল্যাব থেকে বিভাগে চার জেলায় মোট ২৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলার ৮২জন, সুনামগঞ্জ জেলার ২৫ জন, মৌলভীবাজারে ৭০ জন ও হবিগঞ্জে ১১৭ জন রয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ বুধবার (১ জুলাই) নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ৭ জন চিকিৎসক ও পুলিশ সদস্যও রয়েছেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে প্রায় তিনশটি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৮০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৫৫২ জনে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ৪৮ জন, গোলাপগঞ্জ উপজেলার ১২ জন, কানাইঘাটের ৪ জন, বিয়ানীবাজারের ৩ জন, দক্ষিণ সুরমা ও বিশ্বনাথে ২ জন করে এবং জকিগঞ্জ ও জৈন্তা উপজেলায় ১ জন করে শনাক্ত হয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বুধবার (১ জুলাই) তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ২৫ জন সুনামগঞ্জ জেলার ও দুইজন সিলেট জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ বুধবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। মৌলভীবাজারে আজ বুধবার (১ জুলাই) নতুন করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার একটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয় বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ২৫ জন, জুড়িতে ৬ জন, কুলাউড়া ৯ জন, রাজনগর ৭ জন, কমলগঞ্জ ১২ জন, শ্রীমঙ্গল ৬ জন, বড়লেখা ৫ জন। হবিগঞ্জে আজ বুধবার (১ জুলাই) ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৫৯ জন, মাধবপুর ১৭ জন, চুনারুঘাট ১৬ জন, নবীগঞ্জ ১৫ জন, বাহুবল ৯ জন, বানিয়াচং একজন। এ নিয়ে সিলেট বিভাগে মোট শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯০৮ জন। এর মধ্যে সুনামগঞ্জ জেলার ১ হাজার ১৫ জন, হবিগঞ্জ জেলার ৭২২ জন ও মৌলভীবাজার জেলার ৫৩৯ জন রয়েছেন। এখন পর্যন্ত সিলেট বিভাগে ৭৮ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬১ জন, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে সাতজন ও হবিগঞ্জে ছয়জন। সিলেট বিভাগে বর্তমানে করোনা আক্রান্ত ২৫০ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এর মধ্যে ১১৮ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৫৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৫৬ জন ও মৌলভীবাজারে ১৮ জন। জানা গেছে, সিলেট বিভাগে বুধবার সকাল পর্যন্ত ১৩০৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৪১২ জন, সুনামগঞ্জে ৪৫৯ জন, হবিগঞ্জে ২১৮ জন ও মৌলভীবাজারে ২১৫ জন। গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৭৭ জন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: