সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জায়েদার গণসংযোগে মোটর শোভাযাত্রা, চারজনকে জরিমানা

ডেইলি সিলেট ডেস্ক ::

নির্বাচনী আচরণবিধি ভেঙে মোটর শোভাযাত্রা নিয়ে গণসংযোগ করার অভিযোগে সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা এবারের সিটি নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের তিন সমর্থককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া দুটি মোটরসাইকেল জব্দ ও একটির চালককে আরও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার সন্ধ্যায় নির্বাচনে আচরণবিধি সংক্রান্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক এ জরিমানা করেন।

গাজীপুর মহানগর পুলিশের পুবাইল থানার ওসি মো. জাহিদুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে কয়েকশ মোটরসাইকেল শোভাযাত্রাসহ স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়দা খাতুন তার নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। এমন অভিযোগের ভিত্তিতে নির্বাচনে আচরণবিধি সংক্রান্ত ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিকের উপস্থিতিতে মহানগরীর পুবাইল কলেজ গেট এলাকায় স্বতন্ত্র প্রার্থী জায়দা খাতুনের গাড়িবহরকে থামানো হয়। এ সময় তার সঙ্গে গাড়িতে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ছিলেন। তাদের বহনকারী গাড়ির সামনে ও পেছনে ৩০০-৪০০ মোটরসাইকেল ছিল।

পরে জায়দা খাতুনের পক্ষে সেখানে উপস্থিত জাহাঙ্গীর আলম জানান, তিনি, তার মা ও চালকসহ চারজন তার মায়ের দেয়াল ঘড়ি মার্কার পক্ষে প্রচারণায় অংশ নেয়ার জন্য বাসা থেকে বের হয়েছিলেন। আমাদের দেখে পথে আশপাশ থেকে অন্যান্যরা মোটরসাইকেলসহ আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। তিনি বা তার মা তাদের কাউকে নিয়ে আনেননি।

এ বক্তব্য শোনার পর দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের সতর্ক করে জাহাঙ্গীর আলম ও তার মাকে চলে যাওয়ার অনুমতি দেন। পরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারণায় মোটরশোভাযাত্রা নিয়ে অংশগ্রহণকারী জায়দা খাতুনের তিন সমর্থককে যথাক্রমে ৩০ হাজার, ৩০ হাজার ও ৪০ হাজার টাকাসহ মোট ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক বলেন, দেওয়াল ঘড়ি প্রতীকের প্রার্থীর নির্বাচনী গণসংযোগ চলাকালে আচরণবিধি ভঙ্গের অভিযোগে মহানগরীর পুবাইল কলেজ গেট এলাকায় তাদের থামানো হয় এবং তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থীর পক্ষে জাহাঙ্গীর আলম জানান, তাঁরা গাড়ির চালক, প্রার্থীসহ মোট চারজন নির্বাচনে প্রচারণায় বের হন। মোটর শোভাযাত্রায় যারা এসেছে, তাঁদের তাঁরা আনেননি। তারা এমনিতেই এসেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, এ অবস্থায় প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের ব্যাপারে প্রথমবারের মতো সতর্ক করা হয়। পরে তারা চলে গেলে মোটরসাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণকারী দেওয়াল ঘড়ি প্রতীকের সমর্থক তিনজনকে আর্থিক জরিমানা করা হয়। তাদের দুজনকে ৩০ হাজার টাকা করে ও একজনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তিনি আরও জানান, এ সময় দুটি মোটরসাইকেল জব্দ করা হয় ও একটি মোটরসাইকেলের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: