সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৩ ফেব্রুয়ারি থেকে সিলেটে সারেগ আবাসন মেলা শুরু

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হতে যাচ্ছে সারেগ আবাসন মেলা ২০২৩। সিলেট জেলা স্টেডিয়ামস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এ মেলা চলবে (সকাল ১১টা থেকে রাত ৮টা) ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)-এর কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিলেট এ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ) এর সাধারণ সম্পাদক দিলওয়ার হোসাইন।

তিনি জানান, সিলেট এ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ) সিলেটে বিগত প্রায় ১৬ বছর ধরে আবাসন ব্যবসা এবং ক্রেতাদের স্বার্থে কাজ করে যাচ্ছে। সারেগ এ পর্যন্ত দেশে-বিদেশে সাতটি আবাসন মেলার আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি ৩ দিনব্যাপী ‘সারেগ আবাসন মেলা-২০২৩’ এর আয়োজন করা হয়েছে।

মেলায় সিলেটসহ ঢাকার প্রতিষ্ঠিত আবাসন ব্যবসায়ী ও নির্মাণ সামগ্রী প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে বলে জানান তিনি।
দর্শনার্থী ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সুবিধার্থে মেলায় থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। ‘সারেগ আবাসন মেলা’ প্রচার ও প্রসারের লক্ষ্যে পাঁচ দিনব্যাপী শহরজুড়ে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণার ব্যবস্থা থাকবে। মেলাস্থলে প্রত্যেক স্টল ও প্যাভিলিয়ন মালিকদের উৎপাদিত পণ্য সম্পর্কে প্রতিদিন প্রচারণা চালানো হবে।

দিলওয়ার হোসাইন আরও বলেন, কোভিড-১৯ পরবর্তী বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে অন্যান্য ব্যবসার চেয়ে আবাসন খাত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। হুমকির মুখে পড়েছে বিনিয়োগকৃত পুঁজি। হাজার হাজার দক্ষ শ্রমিকের কর্মসংস্থানের পথ রুদ্ধ হয়ে যাচ্ছে। প্রতিনিয়ত বাড়ছে মানুষ, বাড়ছে বাসস্থানের চাহিদা, সরকারের পক্ষে এককভাবে কিছু করা সম্ভব নয়। তিনি বলেন, প্রায় দুই দশক ধরে আবাসন ব্যবসায়ীরা শুধু উচ্চবিত্তই নয় মধ্যবিত্তের নাগালে এক খণ্ড জমি বা একটি ফ্ল্যাটের ব্যবস্থা করার জন্য কাজ করে যাচ্ছেন। আবাসন ব্যবসায়ীরা মুনাফার জন্য ব্যবসা করেন- এটা যেমন সত্য, তেমনি তারা একটি সামাজিক দায়িত্বও পালন করে চলেছেন।

সারেগ সাধারণ সম্পাদক বলেন, বর্তমানে বিদ্যুৎ ও গ্যাস সংযোগের অচলাবস্থা বিরাজ করছে। ডেভেলপারদের উৎসে আয়কর বৃদ্ধি, আবাসন খাতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের তারল্য সংকট, সেবা প্রদানকারী সংস্থাগুলোর দীর্ঘসূত্রিতা এবং সমন্বয়হীনতা, নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি আবাসন শিল্পকে চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। এই অচলাবস্থা দুরীকরণ ও এই খাতের বিনিযোগকারীদের উৎসাহ প্রদান এবং ক্রেতা সাধারণের আস্থা ফিরিয়ে আনতে আমাদের এই প্রচেষ্টা।

২৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন। ‘সারেগ আবাসন মেলা-২০২৩’-এ দর্শক- ক্রেতাদের জন্য প্রতিদিন ফ্রি-র‌্যাফেল ড্র-তে আকর্ষণীয় পুরস্কার থাকবে। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: