সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট অঞ্চলের প্রতি ইঞ্চি জমি উৎপাদনের আওতায় আনতে হবে : জেলা প্রশাসক

কানাইঘাট প্রতিনিধি :

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, বৈশি^ক অর্থনৈতিক সংকট মোকাবেলা করতে সিলেটের প্রতি ইঞ্চি জমিতে খাদ্য শস্য উৎপাদন বাড়াতে হবে। এজন্য সরকারের পক্ষ থেকে কৃষকদের বিনামূল্যে সার, ধান ও তৈল জাতীয় বীজ প্রদানসহ প্রণোদনা দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, আমন ধান কাটার পরে সিলেট অঞ্চলে হাজার হাজার একর অনাবাদী জমি পড়ে থাকে। এসব জমিতে বোরো ধান লাগানোসহ সব ধরনের শাক-সবজি ও তৈল জাতীয় খাদ্য শস্য উৎপাদনের আওতায় নিয়ে আসতে হবে।

জেলা প্রশাসক মজিবর রহমান সোমবার সকাল সাড়ে ১১টায় কানাইঘাট উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক সমাবেশ ও সরিষা বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হায়দার আলীর পরিচালনায় উপজেলার তিন শতাধিক কৃষকের মধ্যে ২ কেজি করে সরিষার বীজ বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা, সিলেট বিএডিসি’র উপ সহকারী কৃষি প্রকৌশলী আব্দুল কুদ্দুস, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কাজী এমদাদুল হক, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কৃষক সুয়েব আহমদ।

কৃষক সমাবেশের আগে জেলা প্রশাসক মজিবর রহমান কানাইঘাট পৌরসভার রামপুর গ্রামে সরকার কর্তৃক দেয়া ভূমিহীন ও গৃহহীনদের ঘর, কানাইঘাট থানা পরিদর্শন করেন। এছাড়াও তিনি উপজেলা প্রশাসন চত্ত্বরে নির্মিত আনসার ভিডিপি ব্যারাকের উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: