সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ২১ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বঙ্গবন্ধু গ্রাম সমবায়ের মাধ্যমে স্বনির্ভর অর্থনীতি গড়ে তুলতে চেয়েছিলেন —বিভাগীয় কমিশনার

সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, সমবায় আন্দোলনকে টেকসই রূপ দিতে কৃষি ও অন্যান্য উৎপাদনশীল খাতে বিনিয়োগসহ উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ ও পণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করা খুবই জরুরি। পণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তির নিশ্চয়তার পাশাপাশি সমবায় প্রতিষ্ঠানগুলোকে জনমুখী হতে হবে। সমবায় প্রতিষ্ঠানগুলোর প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতাও নিশ্চিত করতে হবে। তাহলেই জাতির পিতার সমবায় ভাবনার আলোকে সকল ধরনের বৈষম্য দূর করে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, ৫১তম জাতীয় সমবায় দিবস পালনের জন্য নির্ধারিত প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ অত্যন্ত সময়োপযোগী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম সমবায়ের মাধ্যমে একটি স্বনির্ভর অর্থনীতি গড়ে তুলতে চেয়েছিলেন। বঙ্গবন্ধু সমবায়ের আদর্শে দেশের উৎপাদন ব্যবস্থা তৈরি করে সাধারণ মানুষের স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন।

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সিলেট বিভাগ সমবায় অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সিলেট বিভাগীয় সমবায় অধিদপ্তরের উদ্যোগে সকাল ১০টায় জেলা প্রশাসক প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পার্ঘ্য অর্পণ করে বর্ণাঢ্য সমবায় র‌্যালি বের করা হয়। পরে সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, সমবায় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত ও সমবায় সংগীতের মধ্য দিয়ে পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি।

সিলেট বিভাগীয় সমবায় দপ্তরের যুগ্ম-নিবন্ধক মৃনাল কান্তি বিশ্বাসের সভাপতিত্বে ও সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ও আইন বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান এবং বাংলাদেশ বেতারের উপস্থাপক নন্দিতা দে এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, সিলেট জেলা সমবায় ইউনিয়নের সভাপতি সুসেন্দ্র চন্দ্র নমঃ খোকন, সমবায় দপ্তর সিলেটের যুগ্ম নিবন্ধক কামাল উদ্দিন আহমদ (অবঃ)। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় সমবায় দপ্তরের সহকারী নিবন্ধক মুহাম্মদ তানিম রহমান। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: