সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাদা পাথরে পর্যটকের ঢল

আব্দুল জলিল, কোম্পানীগঞ্জ : পাহাড়,পাথর আর বহমান পানির কল-কল ধ্বনিতে মুখর সাদা পাথর বিধাতার অপরূপ সৃষ্টির এক অনন্য নিদর্শন। যা এক নিমিষেই যে কারো মনে অনাবিল ভালো লাগার আবেশ ছড়িয়ে দিতে সক্ষম।

আকাশের গায়ে হেলান দিয়ে দাঁড়িয়ে থাকা প্রকৃতি আর পাহাড়ের বুকে মেঘের মিতালি দেখতে দেখতে প্রতিটি পর্যটক হারিয়ে যায় মনের গহিনে অনন্ত ভালো লাগায়। হিমশীতল স্বচ্ছ পানিতে গা ভিজিয়ে গেয়ে ওঠে –

এক মেঘলা দিনে
স্বপ্ন দিলাম জড়িয়ে, মেঘের ডানায় ।
আর দমকা হাওয়ায়
ভাসিয়ে দিলাম সেই চিঠি, তোর জানালায় ।

শীত গ্রীষ্ম বর্ষায় আলাদা আলাদা রূপ দেখা দেয় সাদা পাথরের। তাই বারবার পর্যটকরা ঘুরতে আসে এখানে।

এবার পর্যটন স্পট কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথরে পর্যটকের ঢল নেমেছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও মুসলমানদের ঈদে মিলাদুন্নবীর ছুটি থাকায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রকৃতি প্রেমী মানুষ ছুটে আসছেন সাদা পাথরে। তাই সাদা পাথর এলাকায় এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, প্রতিদিন প্রায় ৫ থেকে ৭ হাজার মানুষ ঘুরতে আসছেন সাদা পাথরে। তবে আগামী শুক্র, শনি ও রবিবার দিনে প্রায় ৪০ থেকে ৫০ হাজার মানুষের সমাগম হতে পারে বলে ধারণা করছেন পর্যটন সংশ্লিষ্টরা। সেই সাথে মানুষের এই ঢল সামলাবার সকল প্রস্তুতিও ইতোমধ্যে গ্রহণ করেছেন তারা।

সাদা পাথর নৌকাঘাট ও গাড়ি পার্কিং ইজারাদার পর্যটকদের সুবিধার জন্য পর্যাপ্ত নৌকার ব্যবস্থা করেছে। হোটেল ও রেস্তোরাঁগুলোতে সাজ সাজ রব বইছে। এ ছাড়াও অন্যান্য ব্যবসায়ীরা ভালো বেচাবিকির জন্য প্রস্তুতি নিয়ে রেখেছেন।

সাদা পাথর পর্যটন কেন্দ্রের ব্যবসায়ী আশরাফুল ইসলাম খোকন জানান, প্রায় ৫ দিনের সরকারি ছুটিকে কেন্দ্র করে প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা। ভালো বেচা বিক্রি হবে এই প্রত্যাশা তাদের। আরেক ব্যবসায়ী সালাহ উদ্দিন শিপলু বলেন, আমরা পর্যটকদের সেবা দিতে প্রস্তুত। বিক্রয়ের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণে মাল সংগ্রহে রেখেছি।

আল্লাহর দান আলবেলা রেস্টুরেন্টের সত্ত্বাধিকারি লিটন মিয়া ও সাজু মিয়া, সাদা পাথর শাহজালাল রেস্টুরেন্টের সত্ত্বাধিকারি সাজন আহমদ জানান, পর্যটকদের বরণ করতে তাদের সকল প্রস্তুত রয়েছে। সরকারি ছুটি থাকায় পর্যটকদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এতে করে এই সপ্তাহে ভালো ব্যবসা হবে বলে তারা আশা প্রকাশ করেন ।

সাদা পাথর নৌকাঘাট ও গাড়ি পার্কিং ইজারাদার তোয়াহির মিয়া বলেন, পর্যটকদের সুবিধার জন্য আমরা পর্যাপ্ত নৌকার ব্যবস্থা করেছি। এ ছাড়াও পর্যটকদের যে কোন প্রয়োজনে আমাদের ভলন্টিয়াররা সেবা দিয়ে যাচ্ছেন। যারাই সাদা পাথর ঘুরতে আসছেন তারাই একটি আনন্দঘন মূহুর্ত উপভোগ করে যাচ্ছেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী বলেন, সাদা পাথর পর্যটন কেন্দ্রে আমাদের ফোর্স সব সময় ডিউটিতে থাকে। সরকারি ছুটি উপলক্ষে আমাদের একাধিক টিম ডিউটি করবে। পর্যটকদের সাথে কোন অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে সে জন্য পুলিশ সর্বদা সেখানে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: