সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

একটি মহল নানাভাবে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি বলেছেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছর ক্ষমতায় ছিলেন। এই সাড়ে ৩ বছরে তিনি আম’দের একটি স্বাধীন ও সাভৌমত্ব রাষ্ট্র উপহার দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে আদর্শ রেখে গেছেন তার কোন মৃ’ত্যু নাই। তিনি চিরঞ্জীবী। তিনি আজও আমাদের হৃদয়ে রয়েছেন। বাঙালীর হৃদয়ে আজও বঙ্গবন্ধু জীবিত।

শুক্রবার (২৬ আগস্ট) বিকাল ৪ টায় বিকাবীবাজারস্থ কবি কাজী নজরুল অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর স্ম’রণে সিলেট জে’লা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে স্ম’রণ সভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঐক্যবদ্ধভাবে অ’পপ্রচারকারীদের মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের প্রতি। যু’দ্ধে টালমাটাল এ সময়টাতে বাংলাদেশ যে অন্যান্য দেশের তুলনায় কতটা ভালো আছে তা সাধারণ মানুষের কাছে সবিস্তারে তুলে ধ’রার মাধ্যমেই অ’পপ্রচারকারীদের মোকাবেলা সম্ভব বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ শুক্রবার ( ২৬ আগস্ট) সিলেট জে’লা ও মহানগর ছাত্রলীগের আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অ’তিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

তিনি আরো বলেন, একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বি’রুদ্ধে অ’পপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজকে আড়াল করতে চায়। জনগনের মধ্যে বি’ভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে তাদের এমন অ’পপ্রয়াস।
তিনি বলেন, আমি আমা’র আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানাই, আপনারা ঐক্যবদ্ধভাবে এই চক্রটিকে মোকাবেলা করুন। তাদের অ’পপ্রচারের জবাব দিন। জনগনের কাছে গিয়ে তাদের বুঝাতে হবে, যু’দ্ধকালীন এই বিরূপ পরিস্থিতিতেও বিশ্বের অন্যান্য দেশ থেকে আম’রা কতটা ভালো আছি। সবিস্তারে তা তুরে ধরতে হবে।

তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের একটি অন্যতম প্রধান ঐতিহ্যবাহী সংগঠনের নাম ছাত্রলীগ। দেশের এমন অনেক অর্জন আছে যার সাথে ছাত্রলীগের অবশ্যই জ’ড়িত। সেই ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করতে হবে। সতর্ক হয়ে কাজ করতে হবে- যাতে আপনাদের কোন বদনাম না হয়।

তিনি সবার উদ্দেশ্যে বলেন, আপনারা বেশি বেশি বই পড়–ন। বিশেষ করে বঙ্গবন্ধুকে আরও ভালো করে জানতে বা তার নীতি আদর্শ বুঝতে হলে তার লেখা প্রত্যেকটি বই মনোযোগ দিয়ে পড়তেই হবে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কি’শোয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও জে’লা ছাত্রলীগের সাধারণ রাহেল সিরাজের পরিচালনায় শোকসভা’র শুরতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট জে’লা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইস’লাম ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহম।

সভায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন বঙ্গবন্ধু। এই সময়ে জাতিসংঘ বিশ্ব ব্যাংক আইএমএফসহ বিশ্বের অধিকাংশ গুরুত্বপূর্ণ সংগঠনের সদস্য হতে পেরেছিল বাংলাদেশ। মোট ১৭৩টি দেশের স্বীকৃতি অর্জনে সক্ষম হয়েছিল। আর মাত্র ৯ মাসে শাসনতন্ত্র তৈরি হয়েছিল। দ্রুত সময়ে এতসব অর্জন কেবল বঙ্গবন্ধুর কারণেই সম্ভব হয়েছিল।

সভায় বিশেষ অ’তিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জে’লা আওয়ামী লীগের সহ সভাপতি, সদর উপজে’লা চেয়ারম্যান আশফাক আহম’দ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাতি আসাদ উদ্দিন, জে’লা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমা’র সাহা, জে’লা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রঞ্জিত সরকার, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. সালেহ আহম’দ সেলিম, সিলেট জে’লা যুবলীগের সভাপতি শামীম আহম’দ ভিপি, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, জে’লা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম’দ, জে’লা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আফসর আজিজ, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাউন্সিলার আফতাব হোসেন খান, সাধারণ সম্পাদক দেবাশু দাস মিঠু, জে’লা তাতী লীগের সভাপতি আলমগীর হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: