সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মিলেছে এডিসের লার্ভা, মামলা ও জরিমানা

সিলেটের দক্ষিণ সুরমার ক্বীন ব্রিজ সংলগ্ন এলাকায় খোলা আকাশের নিচে স্যানেটারি পণ্যের পসরায় ডেঙ্গু মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। এ ঘটনায় ৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছেন সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় খোলা স্থান থেকে ১ সপ্তাহের মধ্যে ডেঙ্গু মশার উৎসস্থল ধ্বংসে এসব স্যানেটারি পণ্য সরিয়ে নিতে ওই ৩ প্রতিষ্ঠানকে সময় বেধে দেয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ভ্রাম্যমাণ পরিচালনা করেন। এ সময় সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন। এতে মহানগর পুলিশের একটি দল সার্বিক সহায়তা করে।

অভিযানে বেআইনিভাবে খোলা আকাশের নিচে স্যানেটারি পণ্যের পসরা সাজিয়ে রাখায় তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জাহিদুল ইসলাম বলেন, নগরজুড়ে ডেঙ্গুর উৎস চিহ্নিত ও ধ্বংশে অভিযান চলমান থাকবে। বাসা-বাড়ির ভেতরে যাতে ডেঙ্গু মশার উৎস না থাকে সেদিকে সবাইকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে করোনার মহামারীতে বিপর্যস্ত জনজীবনে ডেঙ্গু যাতে হানা দিতে না পারে সেজন্য নগরবাসির সহযোগিতা চেয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মেয়র বলেন, কোনভাবেই বাসা-বাড়ির ছাদ, ফুলের টব, এসির জমানো পানি, নারিকেলের খোসা, টায়ার-টিউব কিংবা টিনের কৌটা, নির্মাণাধীন ভবন, সরকারি-বেসরকারি ভবনের ছাদ ইত্যাদি স্থানে পরিস্কার পানি যেন জমে না থাকে। কারণ এসব স্থান ডেঙ্গু মশার প্রজননের জন্য আদর্শ। ডেঙ্গু মশার উৎসের সন্ধ্যান পেলে তাৎক্ষণিক সিসিকের স্বাস্থ্য বিভাগে তথ্য প্রদানের আহ্বান জানান তিনি।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত নগরের মেন্দিভাগ এলাকার ঈশিতা রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির জন্য ভোক্তা অধিকার আইনে মামলা ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: