সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশি তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ভারতে অভিযান

ভা’রতের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কর্ণাট’কের রাজধানী বেঙ্গালুরুতে বাংলাদেশি এক তরুণীর বহুল আ’লোচিত ‌সংঘবদ্ধ ধ’র্ষণ এবং নি’র্যা’তনের ঘটনার মা’মলার ত’দন্ত কাজের দায়িত্ব পাওয়া ভা’রতের কেন্দ্রীয় ত’দন্ত সংস্থা এনআইএ ওই রাজ্যে তল্লা’শি অ’ভিযান চালিয়েছে। শনিবার বেঙ্গালুরুর একাধিক স্থানে অ’ভিযান চালিয়ে বেশ কিছু ভু’য়া নথিপত্র উ’দ্ধার করেছে এনআইএ।

ভা’রতীয় দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, বাংলাদেশি পাচারকারী চক্রের সদস্যদের ভু’য়া ভা’রতীয় পরিচয়পত্র তৈরি করে দেওয়া স’ন্দেহভাজন এক ব্যক্তির সঙ্গে সংশ্লিষ্ট বেঙ্গালুরুর অন্তত দু’টি স্থানে অ’ভিযান চালিয়েছে দেশটির জাতীয় এই ত’দন্ত সংস্থা। এক বিবৃতিতে এনআইএ বলছে, তল্লা’শির সময় বিভিন্ন অ’প’রাধমূলক নথি, জাল কাগজপত্র তৈরিতে ব্যবহৃত হার্ডডিস্ক এবং মোবাইল ফোনসহ ছয়টি ডিজিটাল ডিভাইস জ’ব্দ করা হয়েছে।

চাকরির প্রলো’ভন দেখিয়ে বাংলাদেশি এক তরুণীকে গত মে মাসে পাচারকারী একটি চক্র বেঙ্গালুরুতে নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে পাচারকারী ওই চক্র বাংলাদেশি তরুণীকে জো’রপূর্বক পতিতাবৃত্তিতে বাধ্য করে। পরে গত ২১ মে বাংলাদেশি ওই তরুণীকে নি’র্যা’তনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই’রাল হয়ে যাওয়ার পর এই ঘটনা উভ’য় দেশে ব্যাপক আলোড়ন তৈরি করে।

বাংলাদেশি তরুণীকে সংঘবদ্ধ ধ’র্ষণ ও শারীরিক নি’র্যা’তনের ঘটনায় এক ডজন স’ন্দেহভাজনকে গ্রে’প্তার করে বেঙ্গালুরু পু’লিশ। গ্রে’প্তারকৃতদের সবাই বাংলাদেশি নাগরিক। তাদের মধ্যে দু’জন নারী ও ১১ জন পুরুষ।

ভাই’রাল ভিডিওতে দেখা যায়, ২০-২২ বছরের একজন তরুণীকে বিবস্ত্র করে ৩ থেকে ৪ জন যুবক শারীরিক ও বি’কৃতভাবে যৌ’ন নি’র্যা’তন করছে।

এ নিয়ে বাংলাদেশেও ত’দন্ত শুরু করে পু’লিশ। পরে পু’লিশ ভিডিওটির একজনের সঙ্গে বাংলাদেশি এক তরুণের ছবির মিল খুঁজে পায় এবং নি’র্যা’তনকারী ওই যুবকের নাম রিফাতুল ইস’লাম হৃদয় বলে পু’লিশ নিশ্চিত হয়। টিকট’ক হৃদয় নামে পরিচিত এই মানবপাচারকারী রাজধানীর মগবাজার এলাকার বাসিন্দা। রিফাতুল ইস’লাম হৃদয়ের পরিচয় তার মা ও মামা’র কাছ থেকে শনাক্ত করা হয়। সেই সময় নি’র্যা’তনের শিকার তরুণীর বাবা ঢাকার হাতিরঝিল থা’নায় মানব পাচার ও প’র্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মা’মলা করেন।

বেঙ্গালুরু পু’লিশের গ্রে’প্তার অ’ভিযানের সময় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে অন্তত তিনজন গু’লিবিদ্ধও হন। বেঙ্গালুরু পু’লিশ বলছে, ধ’র্ষণের শিকার তরুণী বাংলাদেশের একটি মানবপাচার চক্রের মাধ্যমে ভা’রতে পাচার হয়েছেন। পরে জো’রপূর্বকভাবে ওই তরুণীকে পতিতাবৃত্তিতে বাধ্য করে পাচারকারীরা। টাকা নিয়ে বিবাদের কারণে ওই তরুণীকে সংঘবদ্ধ ধ’র্ষণ এবং শারীরিক নি’র্যা’তন করা হয়েছে বলে ত’দন্তে উঠে আসে।

এই চক্রটি বিভিন্ন ধরনের প্রলো’ভন দেখিয়ে বাংলাদেশ থেকে ভা’রতের আসাম, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা এবং কর্ণাট’কে নারী ও তরুণীদের পাচার করে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, ইকোনমিক টাইমস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylh[email protected]

Developed by: