সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনার ভয়াবহতা দেখল খুলনা, একদিনেই মারা গেল ৬০ জন

করোভাই’রাসের ভ’য়াবহতা ছড়িয়ে পড়েছে খুলনা বিভাগে। পাল্লা দিয়ে বাড়ছে বিভাগটিতে মৃ’ত্যু ও আ’ক্রান্তের সংখ্যা। প্রতি ২৪ ঘন্টায় মৃ’ত্যুর সংখ্যা বেড়েই চলেছে খুলনায়। গত ২৪ ঘণ্টায় পূর্বের সব রেকর্ড ভেঙে বিভাগটিতে সর্বোচ্চ ৬০ জনের মৃ’ত্যু হয়েছে। এর আগে সোমবার (০৫ জুলাই) খুলনা বিভাগে সর্বোচ্চ ৫১ জনের মৃ’ত্যু হয়েছিল। বুধবার (০৭ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করে জানান, এর মধ্যে খুলনা জে’লায় ২১, কুষ্টিয়ায় ১১, ঝিনাইদহে ৭, যশোরে ৬, চুয়াডাঙ্গায় ৫, নড়াইলে ৪, বাগেরহাটে ৩, মেহেরপুরে ২ ও মাগুরায় ১ জন মা’রা গেছেন।

এক দিনে শনাক্ত হয়েছে ১ হাজার ৯০০। এক দিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩১১ জন। এখন পর্যন্ত বিভাগে মোট শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯৩৪ জন। মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৮৬৪ জন। গত বছরের মা’র্চে দেশে করো’না শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত খুলনা বিভাগে ১ হাজার ৩২৫ জনের মৃ’ত্যু হয়েছে।

বিশ্বজুড়ে আবার বেড়েছে করো’নার সংক্রমণ ও মৃ’ত্যু: প্রা’ণঘাতী মহামা’রি করো’নাভাই’রাসের ভ’য়াবহতা দিন দিন বেড়েই চলেছে। কোনোভাবেই কমছে না এর প্রকোপ। আবারও বিশ্বজুরে একদিনে বেড়েছে করো’নার সংক্রমণ ও মৃ’ত্যু। গেল ২৪ ঘণ্টায় সারা’বিশ্বে নতুন করে ৮ হাজারের বেশি মানুষের মৃ’ত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৭ হাজার ১৬১ জন। অ’পরদিকে, একই সময়ে ভাই’রাসটিতে নতুন করে আ’ক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ২৪ হাজার।

বুধবার (৭ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এই তথ্য পাওয়া গেছে।

য়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে সারা বিশ্বে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৭ হাজার ৯৩০ জন। এতে বিশ্বজুড়ে মৃ’তের সংখ্যা পৌঁছেছে ৪০ লাখ ৮ হাজার ৬১৩ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাই’রাসটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৫৬ জন। এতে মহামা’রির শুরু থেকে ভাই’রাসে আ’ক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৫৩ লাখ ৫৪ হাজার ৭৩৬ জনে।

করো’নাভাই’রাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ৯৭৩ জন করো’নায় আ’ক্রান্ত এবং ৬ লাখ ২১ হাজার ৬০৩ জন মা’রা গেছেন। লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিল করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ’ত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত একদিনে দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১ হাজার ৭৮৭ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫০৪ জন। অ’পরদিকে মহামা’রির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ১৫ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ২৭ হাজার ১৬ জনের।

অন্যদিকে করো’নায় আ’ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা’রত। তবে ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৯৩০ জন এবং নতুন করে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৫৭ জন। দেশটিতে মোট আ’ক্রান্ত ৩ কোটি ৬ লাখ ৬২ হাজার ৮৯৬ জন এবং মা’রা গেছেন ৪ লাখ ৪ হাজার ২৪০ জন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: