সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মহানবীকে নিয়ে কটূক্তি করায় যবিপ্রবি শিক্ষার্থী কারাগারে

ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও পবিত্র কুরআনকে নিয়ে আপত্তিকর ও কটূক্তিপূর্ণ মন্তব্য করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মিঠুন কুমার মন্ডলকে দেবহাটা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে (১৩ অক্টোবর) দেবহাটা উপজেলার নারিকেলী গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর মঙ্গলবার তাকে রিমান্ড চেয়ে আদালতে উপস্থাপন করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠায়। মিঠুন কুমার মন্ডল (২২) দেবহাটা উপজেলার নারিকেলি গ্রামের জুগল মন্ডলের ছেলে।

দেবহাটা থানার অফিসার ওসি (তদন্ত) উজ্জল মিত্র বলেন, মিঠুন মন্ডল যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করে। তার গ্রামের বাড়ি দেবহাটার সখিপুর ইউনিয়নের নারিকেলি গ্রামে। ফেসবুকে ধর্ম নিয়ে আপত্তিকর ও কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়লে ঘটনাটি প্রশাসনের দৃষ্টিতে আসে। সোমবার ভোর রাতে দেবহাটা তাকে জনরোষ থেকে বাঁচাতে উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নম্বর-৬ তারিখ ১২/১০/২০২০) দায়েরের পর গ্রেফতার দেখানো হয়।

তিনি আরও জানান, তাকে আদালতে পাঠানো হয়েছে এবং ১০ দিনের রিমান্ডে পাঠানোর আবেদন করা হয়েছে। এটি নিয়ে এলাকা কোনও প্রকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে এবং তাদের বাড়িতে হামলা না করে সেজন্য পুলিশ পাহারা বসানো হয়েছে।

উল্লেখ্য, দেশের চলমান ধর্ষণ পরিস্থিতি নিয়ে বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ করছেন। এমনই এক ব্যক্তির প্রতিবাদ কমেন্টে মিঠুন কুমার তার ফেসবুক আইডি থেকে ওই কটূক্তি করেন। এটির স্কিনশর্ট ফেসবুকে ছড়িয়ে পড়লে ঘটনাটি পুলিশ সুপারের দৃষ্টিতে আসলে তিনি ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। একইসঙ্গে সবাইকে আইনশৃঙ্খলা মেনে চলার নির্দেশ দেন।

এ ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিঠুন কুমার মন্ডলের ছাত্রত্ব সাময়িক বাতিল করেছে। এছাড়া কেন তার ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করা হবে না-সেমর্মে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।সূত্র: বাংলা ট্রিবিউন

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: