সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট জেলায় আক্রান্ত দুই হাজার পার, নতুন ৭৮ জন

সিলেট বিভাগে করোনাভাইরাসের বিপজ্জনক জোনে পরিণত হয়েছে সিলেট জেলা। বুধবার (২৪ জুন) এ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দুই হাজার ছাড়িয়ে গেছে।

বুধবার এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নতুন করে আরও ৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা।

রাতে বিষয়টি নিশ্চিত করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলারই ৬৪ জন। এছাড়া গোলাপগঞ্জ উপজেলার একজন, বিয়ানীবাজার উপজেলার একজন, এসএমপির মোগলাবাজারের একজন, কানাইঘাট উপজেলার দুজন, বিশ্বনাথ উপজেলার চারজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

এর মধ্যে সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের এপিএস ও বিশ্বনাথ প্রেসক্লাব একাংশের সদস্য সাংবাদিক অসিত রঞ্জন দেব করোনায় আক্রান্ত হয়েছেন। অসিত ছাড়াও তার স্ত্রী ঝুমকি রানী দাস (২৪), ছেলে অনুপম দেব অর্ক (৫) করোনায় আক্রান্ত।

সাংবাদিক অসিত রঞ্জন দেব জানান, বর্তমানে স্ত্রী-সন্তানসহ তার শারীরিক অবস্থা ভালো। গত ১৬ জুন ঢাকার সিএমএইচে সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের করোনা শনাক্ত হয়। ওইদিন থেকে সাংবাদিক অসিত নিজ উদ্যোগেই সপরিবারে হোম কোয়ারেন্টাইনে চলে যান। এরপর সামান্য সর্দি-জ্বর হলে গত ১৮ জুন তিনি বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এরপর সাতদিনের মাথায় বুধবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে তাদের করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন বড়লেখা উপজেলার একজন, ছাতক উপজেলার একজন, চুনারুঘাটের একজন ও কুমিল্লার লাকসাম উপজেলার একজন আর জালালাবাদ রাগীব-বাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সুনামগঞ্জের একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে প্রথম ধরা পড়ে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম গত ৫ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন ওসমানী হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন।

সর্বশেষ বুধবার সুনামগঞ্জের নতুন ২৮ জন আর সিলেটের ৭৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৭৩৭ জন। এ বিভাগে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী সিলেট জেলায় আর সবচেয়ে কম আক্রান্ত মৌলভীবাজার জেলায়। সিলেট জেলায় আক্রান্ত দুই হাজার ২২ জন আর মৌলভীবাজারে ৩৫৫ জন। সুনামগঞ্জ জেলায় মোট আক্রান্ত ৮৯৬ জন আর হবিগঞ্জ জেলায় ৪৬৪ জন।

বুধবার দুপুর ১২টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট ৮১৪ সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৭১ জন, সুনামগঞ্জে ২৩০ জন, হবিগঞ্জে ১৮২ জন, মৌলভীবাজারে ১৩১ জন। এ পর্যন্ত সিলেট বিভাগের চার জেলা মিলে মোট ৬০ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে কেবল সিলেট জেলাতেই ৪৬ জনের প্রাণহানি হয়েছে আর সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জে ৫ জন ও মৌলভীবাজারে ৪ জন মারা গেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: