সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৫ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মাস্কের বাজারে অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

করোনা আতঙ্ক বেড়েছে মাস্ক বিক্রি। সে সুযোগে দাম বাগিয়েছেন ব্যবসায়ীরা। সোমবার (০৯ মার্চ) দুপুরে সিলেটে চড়াদামে মাস্ক বিক্রিকারী ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (৯ মার্চ) সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ইদ্রিস মার্কেটে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এদিন আদিল সাইনটিফিক স্টোর নামে একটি দোকানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা ও দোকান কর্তৃপক্ষকে সতর্ক করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট মহানগরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। তাকে সহযোগিতা করে সিলেট মহানগর পুলিশের একটি দল।

অভিযানকারী এই কর্মকর্তা বলেন, সংকটময় মূহুর্তকে পুঁজি করে ব্যবসায়ীরা ৩০ টাকার মাস্ক ২০০ টাকায় বিক্রি করছিলেন। যে কারণে আমরা গোপন সূত্রে ক্রেতা সেজে সত্যতা নিশ্চিত হতে পেরে অভিযান করি।

তিনি বলেন, যদিও ওই দোকানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা গেলেও প্রথম অবস্থায় দাম বেশি রাখবেন না, এমন প্রতিজ্ঞা করার কারণে জরিমানা কম করা হয়েছে।

একই অপরাধে বন্দর বাজারের আল হেরা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেডিসিন কর্নার ফার্মেসিকে ৫ হাজার টাকা, চৌহাট্টা পয়েন্টের ইউনিক ফার্মেসিকে ২ হাজার টাকা, সুবিদ বাজার এলাকার আল মক্কা ফার্মেসিকে ৭ হাজার টাকা এবং ডেইলি শপকেও আরো ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্প্রতি চীন থেকে বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশেও উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েছে। হাঁচি-কাশিতে ছড়ানো ছোঁয়াচে এ রোগটি থেকে সুরক্ষা পেতে মাস্ক’র ব্যবহার বাড়ার সঙ্গে দামও বাড়ছে।

অবশ্য সিলেটের বাজারে মাস্কের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: