সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ডান-বাম-ইসলামপন্থি সব দল নিয়ে পথ চলতে চায় বিএনপি

ডেইলি সিলেট ডেস্ক :: 

সরকারবিরোধী ডান-বাম এবং ইসলামপন্থি সব রাজনৈতিক দলের সঙ্গে সুসম্পর্ক রেখে পথ চলতে চায় বিএনপি। এই অবস্থায় জামায়াতে ইসলামী ও গণতন্ত্র মঞ্চ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। তবে একমঞ্চে ওঠার সময় এখনো হয়নি বলে মনে করেন দলটির নীতিনির্ধারকরা। গতকাল শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে যুগপৎ আন্দোলনের লিয়াজোঁ কমিটির সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক সূত্রে এ তথ্য জানা যায়। গত রবিবার থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত টানা পাঁচদিন যুগপৎ আন্দোলনের শরিকদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বৈঠকে শরিক দলগুলোর প্রস্তাবনা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অবহিত করা হয়।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, বর্তমান ধারায় সরকারবিরোধী যুগপৎ আন্দোলন চলা উচিত বলে অভিমত ব্যক্ত করেন লিয়াজোঁ কমিটির সদস্যরা। তারা মনে করেন, সরকারবিরোধী সব রাজনৈতিক দল নিয়ে একমঞ্চে ওঠার সময় এখন নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক লিয়াজোঁ কমিটির একজন সদস্য বলেন, জামায়াতসহ সরকারবিরোধী ডান-বাম সব দলের সঙ্গে সুসম্পর্ক চায় বিএনপি। কিন্তু জোট সম্প্রসারণ কিংবা সরকারবিরোধী সব দলের একমঞ্চে আসার বাস্তবতা এখনো তৈরি হয়নি। ফলে যুগপতের আন্দোলন এতদিন যেভাবে চলে আসছে সেভাবেই এগুনো উচিত বলে অভিমত দেওয়া হয়েছে।

বৈঠক সূত্র জানায়, প্রসঙ্গক্রমে জামায়াতসহ সব দলকে একমঞ্চে নিয়ে নতুনভাবে কর্মসূচি গ্রহণের প্রস্তাবের বিষয়টি আসে। একই সঙ্গে এই প্রস্তাবের বিরোধিতা করে গণতন্ত্র মঞ্চের বক্তব্য তুলে ধরেন এক নেতা। পরে এ বিষয়ে চারজন নেতা তাদের মতামত তুলে ধরেন।

বৈঠক সূত্রে জানা যায়, যুগপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত অন্যান্য রাজনৈতিক দল জামায়াতে ইসলামীকে আন্দোলনের সঙ্গে যুক্ত করার প্রস্তাব করেছে। তবে গণতন্ত্র মঞ্চ জামায়াতকে আনুষ্ঠানিকভাবে আন্দোলনের সঙ্গে যুক্ত করার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এই নিয়ে বিব্রত। গণতন্ত্র মঞ্চের অবস্থান নিয়ে তিনি অস্বস্তি প্রকাশও করেছেন। দলের গুরুত্বপূর্ণ একাধিক নেতা বলেন, যারা বিএনপির লিয়াজোঁ কমিটিতে আছেন, তাদের বেশির ভাগেরই অবস্থান জামায়াতে ইসলামীর বিরুদ্ধে। সে ক্ষেত্রে ভারপ্রাপ্ত চেয়ারম্যান চাইলেই সব হবে এমনটা নয়।

বৈঠক সূত্র জানায়, শরিক দলগুলোর প্রস্তাব ও পরামর্শগুলো আগামীকাল সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকে তোলা হতে পারে। এ বিষয়ে স্থায়ী কমিটির সদস্যদের মতামতের পর লিয়াজোঁ কমিটি আবার শরিক দলগুলোর সঙ্গে বৈঠক করবে।

বৈঠকে বিএনপির শীর্ষ নেতৃত্ব কমিটির সদস্যদের রাজনৈতিক দল ছাড়া সরকারবিরোধী সংগঠনসহ বিভিন্ন পর্যায়ে যোগাযোগ বাড়ানোর নির্দেশ দেন। আগামী এক সপ্তাহ কমিটির সদস্যরা এই কার্যক্রম চালাবেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: