সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

উপজেলা নির্বাচনকে ঘিরে গোয়াইনঘাটে নেই কোন উত্তাপ!

ডেইলি সিলেট ডেস্ক :: 

উপজেলায় নির্বাচন ঘনিয়ে এসেছে। উপজেলা নির্বাচনকে ঘিরে নির্বাচনী আমেজ ও উত্তাপ নেই গোয়াইনঘাটে। দলীয় প্রতীক না থাকায় রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীদের নেই কোন উৎসাহ উদ্দীপনা। ভোটারদের মাঝেও অনেকটা হতাশ ভাব।

অন্যান্যবারের মতো এবার প্রার্থীরাও ভোটারদের কাছে খুব একটা যাচ্ছেন না এবং তাদের মূল্যায়ন হচ্ছে না বলে মনে করছেন স্থানীয় ভোটাররা।

স্থানীয় সরকারের অধীনে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়, তার মধ্যে সবচেয়ে বড় নির্বাচন হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। ইতোপূর্বে এই নির্বাচনকে ঘিরে জাতীয় নির্বাচনের মতো ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা এবং উত্তাপ লেগে থাকত উপজেলা জুড়ে।

চতুর্থ উপজেলা নির্বাচনে সিলেটের প্রতিটি উপজেলায় নির্বাচন হয়েছিল তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। নির্বাচন ছিল উৎসবে-আমেজে ভরপুর। বিগত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনও জমজমাট ছিল। এবার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের সবকটি উপজেলায় উত্তাপ দেখা গেলেও গোয়াইনঘাটে একেবারেই অনুপস্থিত। প্রথম ধাপের উপজেলা নির্বাচন আগামী ৮ মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। সে হিসেবে নির্বাচনের আর মাত্র ১৩ দিন বাকী থাকলেও এখনও উপজেলাগুলোর অনেক সাধারণ ভোটারই জানেনা নির্বাচনে চেয়ারম্যান পদে কারা প্রতিদ্বন্দ্বীতা করছেন। এবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ায় ডাক-ঢোল পিটিয়ে নিজেদের কর্মীসমর্থকদের অফিসে আসতে হয়েনি কোন প্রার্থীকেই। তাছাড়ার এখনও পর্যন্ত কোন প্রার্থীর পক্ষে নির্বাচনী শো-ডাউন হয়নি। গত ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচার- প্রচারণা জমে উঠেছে অন্য উপজেলায় । ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল ছিলো। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোট গ্রহণ ৮ মে। গোয়াইনঘাট উপজেলায় চেয়ারম্যান পদের জন্য লড়ছেন দুইজন প্রার্থী। তবে শাহ আলম স্বপ্ন এর মনোনয়ন বাতিল, তবে আপিল করার পর তিনি বৈধতা না পেলে সাবেক উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন।

তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিলেও মূলত: ফারুক আহমদ ক্ষমতাশীয় আওয়ামী লীগ দলীয়। এবং শাহ আলম স্বপ্ন বিএনপি দলীয়। এ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ ২১ মে অনুষ্ঠিত হবে। সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগন্জ ও জৈন্তাপুর এ তিনটি উপজেলার ভোটগ্রহণ করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২১ এপ্রিল। মনোনয়ন বাছাই হয়েছে ২৩ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। ভোট গ্রহণ ২১ মে।

স্থানীয় ভোটার এবং বিশ্লেষকদের মতে, এবারের নির্বাচনে বিএনপিসহ অন্য রাজনৈতিক দলগুলোর প্রার্থী না থাকা, দলগুলোর নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে আগ্রহ দেখা না যাওয়া এবার সিলেটের গোয়াইনঘাট উপজেলা উত্তাপবিহীন উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সরেজমিনে গোয়াইনঘাট উপজেলা ঘুরে কোথাও কোথাও কিছুটা নির্বাচনী আমেজ দেখা যায়। তবে এবারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে ক্ষমতাসীন দলের মূল প্রার্থীর সাথে একই দলের বিদ্রোহী প্রার্থীর। এর ফলে নির্বাচনী আমেজের চেয়ে শঙ্কার পরিবেশ বেশি। অবশ্য ক্ষমতাশীন দলের পক্ষ থেকে দলীয় এমপি ও মন্ত্রীদের নির্বাচন বিষয়ে কোন রকম হস্তক্ষেপ কোনপ্রার্থীর নির্বাচনী প্রচারণা অংশ না নেয় সেই নির্দেশ দেওয়া আছে। উপজেলাগুলো ঘুরে সাধারণ ভোটার ও স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী কম থাকায় ভোটারের উপস্থিতি ও কম হবে।গোয়াইনঘাটের সালুটিকরের

বাজারের ব্যবসায়ী আলাউদ্দিন জানান, উপজেলায় চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের এক প্রার্থী ও বিএনপি এক প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করতে পারেন। তাদের দুজনেরই এলাকায় জনপ্রিয় ও প্রভাবশালী। তবে শুনছি শাহ আলম স্বপ্ন এর মনোনয়ন বাতিল সে জন্য নির্বাচনী আমেজ নেই, বড় উপজেলা হিসাবে প্রার্থীর সংখ্যাও কম।

এদিকে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: