সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
রবিবার, ৩ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মালেয়শিয়ায় বিএনপি নেতা আটক

ডেইলি সিলেট ডেস্ক ::

ঢাকা উত্তর বিএনপির সাবেক সভাপতি এম এ কাইয়ুমকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ। অবৈধভাবে দেশটিতে অবস্থানের কারণে অভিবাসন আইনের আওতায় গত শুক্রবার দুপুরে পুলিশ তাকে আটক করে স্থানীয় আমপাং থানায় নেয়। শনিবার গণমাধ্যমকে এ তথ্য জানান কাইয়ুমের স্ত্রী শামীম আরা বেগম। কাইয়ুম ইতালির নাগরিক সিজার তাবেলা হত্যা মামলায় অভিযুক্ত।

কাইয়ুমের স্ত্রী জানিয়েছেন, ২০১৫ সাল থেকে মালয়েশিয়ায় অবস্থান করছেন এই বিএনপি। জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের তালিকাভুক্ত শরণার্থী হিসেবে মালয়েশিয়ায় অবস্থান তার।

জানা গেছে, স্থানীয় সময় শুক্রবার জুমার নামাজ শেষে বাসায় ফিরে গাড়ি পার্ক করছিলেন কাইয়ুম। এ সময় পুলিশের একটি দল এসে তাকে থানায় যেতে বলে। পুলিশ তাকে বলেছে, অভিবাসন আইনের আওতায় অবৈধভাবে অবস্থানের কারণে তাকে আটক করা হচ্ছে। তার পাসপোর্ট বাতিল হয়েছে।

কাইয়ুম জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) স্ট্যাটাস নিয়ে দীর্ঘ দিন থেকে মালয়েশিয়ায় অবস্থান করছেন দাবি করে তার স্ত্রী শামীম আরা বেগম বলেন, ভুল তথ্যের ভিত্তিতে কাইয়ুমকে আটক করা হয়ে থাকতে পারে। ২০১৫ সাল থেকে এম এ কাইয়ুম মালয়েশিয়া আছেন। তিনি জাতিসংঘের শরণার্থী হিসেবে তালিকাভুক্ত। বিএনপির এই নেতা দ্রুত মুক্তি পাবেন বলে আশা পরিবারের।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর গুলশান-২-এর ৯০ নম্বর সড়কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিও-বিডির কর্মকর্তা তাবেলা সিজার। এ ঘটনায় একই দিন তার সহযোগী আইসিসিওর কান্ট্রি রিপ্রেজেনটেটিভ হেলেন ভেন ডার বিক বাদী হয়ে গুলশান থানায় হত্যা মামলা করেন। এ মামলায় ২০১৬ সালের ২২ জুন তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক গোলাম রাব্বানী ৭ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। কাইয়ুম ওই মামলায় অভিযুক্ত আসামি। পরে একই বছরের ২৫ অক্টোবর ৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: