সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময় জানালো এনটিআরসিএ

ডেইলি সিলেট ডেস্ক ::

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা ফেব্রুয়ারির বদলে মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান।

বেশ কিছু কারণে ফেব্রুয়ারি মাসে প্রিলিমিনারি আয়োজন করা সম্ভব হবে না জানিয়ে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, রোজা শুরুর আগেই পরীক্ষা আয়োজন করতে চাই। এক্ষেত্রে মার্চের প্রথম সপ্তাহে পরীক্ষা হতে পারে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রশ্ন ছাপানো হবে বিজি প্রেসে। তবে জানুয়ারির শেষ দুই সপ্তাহ এসএসসি পরীক্ষার কারণে প্রশ্ন ছাপানো নিয়ে ব্যস্ত থাকবে বিজি প্রেস। ৫ থেকে ১০ ফেব্রুয়ারির দিকে তারা শিক্ষক নিবন্ধনের প্রশ্ন ছাপানোর কাজ শুরু করতে পারবে। এছাড়া ট্রেজারিতে প্রশ্নের ট্রাঙ্ক রাখাসহ বেশ কিছু কারণে ফেব্রুয়ারিতে নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান বলেছেন, ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা কবে আয়োজন করা হবে সে বিষয়ে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা আয়োজনের চেষ্টা করবো।

এর আগে গত বছরের ২৩ নভেম্বর এনটিআরসিএর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. এনামুল কাদের খান সংবাদমাধ্যমকে বলেছিলেন, একটি পরীক্ষা নিতে হলে নানা পর্যায়ের কর্মকর্তারা এতে যুক্ত থাকেন। যেহেতু সামনে জাতীয় নির্বাচন, তাই সব কর্মকর্তাকে চাইলেও পাওয়া যাবে না। তারা নির্বাচনসংক্রান্ত কাজে ব্যস্ত থাকবেন। তাই আমরা নির্বাচনের পর সুবিধাজনক একটি সময়ে প্রিলিমিনারি পরীক্ষা নেব।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। আবেদন শেষ হয় ৩০ নভেম্বর। আবেদনকারী যোগ্য প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হবে। প্রিলিমিনারিতে ১০০ নম্বরের বহু নির্বাচনী (এমসিকিউ) পরীক্ষায় অংশ নিতে হবে প্রার্থীদের। এ ধাপে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞানে ২৫ করে মোট ১০০ নম্বর। পাস নম্বর ৪০। প্রতিটি প্রশ্নের মান ১, ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ২৫ নম্বর করে কাটা পড়বে। লিখিত পরীক্ষায় প্রার্থীদের স্ব স্ব বিষয়ের ওপর পরীক্ষা দিতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রিলিমিনারি পরীক্ষার তারিখ, স্থান ও সময়সূচি পরবর্তী সময়ে জাতীয় দৈনিক পত্রিকা ও এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: