সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৯৭ হাজার শিক্ষক নিয়োগ: যত পদ শূন্য রয়েছে ততটা পছন্দ দিতে হবে

ডেইলি সিলেট ডেস্ক ::

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল–কলেজ–মাদ্রাসা–কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের আবেদনে পদ পছন্দের ক্ষেত্রে স্পষ্টিকরণ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে একই বিষয়ে একাধিক পদ শূন্য রয়েছে, সেসব পদে আবেদনের সময় একাধিক পদেই পছন্দ দিতে হবে।

গতা বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (উপসচিব) পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ম নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে একই বিষয়ে একাধিক শূন্যপদ রয়েছে, সেসব পদে আবেদনের সময় একাধিক পদই পছন্দ দিতে হবে। যদি কোনো প্রার্থী ওই প্রতিষ্ঠানের শুধু একটি পদে পছন্দ দেন, তবে ফলাফল প্রস্তুতের সময় ওই প্রতিষ্ঠানের শুধু একটি পদের আবেদন বিবেচনায় নিয়ে ফলাফল প্রক্রিয়াকরণ করা হবে এবং অন্য পদগুলো ওই প্রার্থীর জন্য বিবেচনা করা হবে না।

এছাড়া উদাহরণ হিসেবে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, যদি কোনো প্রতিষ্ঠানে আরবির লেকচারার নামক পদে ২টি শূন্যপদ থাকে, তবে নিয়োগ সুপারিশ লাভের সুবিধার্থে ২টি পদেই পছন্দ দিতে হবে।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল দুপুর ১২টা থেকে অনলাইনে শিক্ষক নিয়োগের জন্য আবেদন শুরু হয়। যা চলবে আগামী ৯ মে পর্যন্ত। আর প্রার্থীরা আবেদন ফি জমা দিতে পারবেন ১০ মে, রাত ১২টা পর্যন্ত। আবেদন ফি ১ হাজার টাকা।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা ৯৬ হাজার ৭৩৬টি শূন্যপদের শিক্ষক নিয়োগের লক্ষ্যে পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিজ্ঞপ্তি অনুযায়ী, সারাদেশের স্কুল অ্যান্ড‌ কলেজে ৪৩ হাজার ২৮৬ পদে এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

এ বিজ্ঞপ্তির আওতায় একজন প্রার্থী এক আবেদনে সর্বোচ্চ ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে চাকরির জন্য আবেদনের সুযোগ পাবেন। আবেদনের নিচে প্রার্থীকে পছন্দের ৪০টি প্রতিষ্ঠানে সুযোগ না পেলে মেধাভিত্তিক অন্য প্রতিষ্ঠানে চাকরির সুযোগ পেলে যোগ দেবেন কিনা―সেটিও জানাতে পারবেন আবেদনকারী।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: