সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গরমের কারণে স্কুলে অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা

ডেইলি সিলেট ডেস্ক :: 

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর মধ্যে আগামীকাল রোববার থেকে খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (২০ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত সার্কুলার এই নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশজুড়ে বহমান তাপদাহের ওপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তীক্ষ্ণ নজর রাখছে। পরিস্থিতি বিবেচনায় দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি পরবর্তী নির্দেশনা দেয়া না পর্যন্ত বন্ধ থাকবে।’

এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে এপ্রিল ও মে মাসজুড়েই গরম পড়বে। তাপদাহ অব্যাহত থাকতে পারে আরও আটদিন। বাতাসে জলীয় বাষ্পের উপস্থিতি ক্রমশ বৃদ্ধির কারণে গরমের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম। তীব্র এ গরমের সময়ে দুপুর ১২টা থেকে ৪টা পর্যন্ত সবাইকে বাইরে কম বের হওয়ার পরামর্শ দিয়েছেন এ আবহাওয়াবিদ।

আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলে জানায় আবহাওয়া অফিস। তবে কালবৈশাখী ঝড় বা বজ্রসহ বৃষ্টি হলে সারাদেশের তাপমাত্রা কিছু্টা কমাতে পারে।

গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ধরা পড়েছে চুয়াডাঙ্গায়। যা ছিল ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকালসহ টানা চারদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা নিয়ে পুড়ছে এই জেলা।

এছাড়া, তাপমাত্রা আরও বাড়তে পারে জানিয়ে গতকাল সারাদেশে ৭২ ঘণ্টার হিট এলার্ট জারি করেছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিকের সই করা আবহাওয়া অধিদফতরের এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: