সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাকিস্তানকে ৩৬৮ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

ডেইলি সিলেট ডেস্ক ::

ভারতে চলমান আইসিসি ওডিআই বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। আসরে টিকতে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া ছিল অজিরা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৬৭ রান করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ফলে ৩৬৮ রানের বিশাল লক্ষ্য পেয়েছে পাকিস্তান।

শুক্রবার (২০ অক্টোবর) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান দলপতি বাবর আজম। অস্ট্রেলিয়ার হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ম্যাচের চতুর্থ ওভারের তৃতীয় বলে শাহিন শাহ আফ্রিদির লেংথ বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছিলেন ওয়ার্নার। তবে সেই সুবর্ণ সুযোগটি হাতছাড়া করে পাকিস্তান। ওয়ার্নারের ক্যাচ ছাড়েন উসামা মীর। এরপর ওয়ার্নার-মার্শ জুটিতে দুর্বার গতিতে ছোটে অজিরা। পাকিস্তানি বলারদের রীতিমতো কচু কাটা করছে এ দুই ওপেনার। তাদের বিধ্বংসী ব্যাটিংয়ে পাওয়ার প্লেতেই দলীয় শতক পার হয়। এর পরেই মাঠের চারপাশ থেকে রান তুলতে থাকে মার্শ-ওয়ার্নার জুটি।

এই দুইজনের দুইশত রানের জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে চলে অস্ট্রেলিয়া। দলীয় ৩০.৪ ওভারে ৮৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। তার সেঞ্চুরির পরেই বলে ১০১ বলে শতক পূর্ণ করেন মিচেল মার্শ। অজি এই দুই ব্যাটারে সেঞ্চুরি পর আক্রমনাত্মক খেলে ২২০ রানের জুটি গড়েন।

উইকেট না পড়ায় শাহিন শাহ আফ্রিদিকে বলিংয়ে নিয়ে আসেন পাক অধিনায়ক। এনেই দলীয় ৩৬তম ওভারে মিচেল মার্শকে আউট করেন তিনি। ওই ওভারের শাহিন শাহ আফ্রিদির পঞ্চম বলে ক্যাচ আউট হন মিচেল মার্শ। তাতে ভেঙে যায় ২০৩ বলে ২৫৯ রানের জুটি। এরপর মাঠে নেমেই খাতা না খুলেই আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। এরপর মাঠে নামা স্টিভেন স্মিথও দুই অংকের সংখ্যা পার করতে পারেননি। যাওয়ার আগে তিনি করেন ৯ বলে ৭ রান।

দলীয় ৪০.৬ ওভারে বাউন্ডারি মেরে ১১৭ বলে ব্যাক্তিগত দেড়শত পূর্ণ করে ওয়ার্নার। দেড়শত রানের পর বেশিক্ষণ পিচে থাকতে পারেননি ওয়ার্নার। দলীয় ৪২.২ ওভারে ১২৪ বলে ১৬৩ রান করে ক্যাচ দিয়ে প্যালিভিয়নের পথে ফেরেন তিনি।

এরপর মাঠে নামা জশ ইংলিস খেলেন ৯ বলে ১৩ রানের ইনিংস। শেষ দিকে প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল স্টার্কও দুই অংকের সংখ্যা পার করতে পারেননি।

এ দিন পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি একাই ৫৪ রান খরচে নিয়েছেন ৫ উইকেট। ৩ উইকেট নেন হারিস রউফ এবং উইকেট নিয়েছেন উসামা মীর।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: