সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অবসরের ঘোষণা অ্যান্ডারসনের

ডেইলি সিলেট ডেস্ক ::

সব কিছুরই শেষ আছে। অনেক সময় না চাইলেও শেষ করতে হয়। যেমনটা করছেন জেমস অ্যান্ডারসন। টেস্টে একমাত্র পেসার হিসেবে ৭০০ উইকেটের মালিক এবার দিয়েছেন বিদায়ের ঘোষণা।

জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলেন না। মাঠে নামেন শুধুমাত্র টেস্টে। এবার ইংল্যান্ডের টেস্ট জার্সিও চিরতরে তুলে রাখার কথা ঘোষণা দিলেন ৪১ বছর বয়সী অ্যান্ডারসন।

লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন অ্যান্ডারসন। অর্থাৎ, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে লর্ডস টেস্ট ম্যাচটিই হতে চলেছে জিমির ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। সোশ্যাল মিডিয়ায় অ্যান্ডারসন নিজেই অবসরের এই সিদ্ধান্ত জানিয়েছেন।

অ্যান্ডারসন নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করার আগেই ব্রিটিশ সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে যে, কোচ ব্রেন্ডন ম্যাককালাম বর্ষীয়ান এই পেসারকে চরম সত্যিটা জানিয়ে দিয়েছেন। ইংল্যান্ডের টেস্ট কোচ হিসেবে তিনি যে ভবিষ্যতের দিকে নজর দিতে চান, অ্যান্ডারসনকে সেটা জানাতেই ম্যাককালাম নিউজিল্যান্ড থেকে ইংল্যান্ডে উড়ে যান। ম্যাককালাম স্পষ্ট করে দেন যে, ২০২৫-২৬ অ্যাশেজের কথা মাথায় রেখেই স্কোয়াড গড়তে চান তিনি। শেষমেশ কোচের পরিকল্পনার কথা জানার পরেই নিজের আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নির্ধারণ করেন জিমি।

ইনস্টাগ্রামে অ্যান্ডারসন লেখেন, ‘সকলকে শুধু এটুকু জানাতে চাই, লর্ডসে এবারের গ্রীষ্মের প্রথম টেস্ট ম্যাচটিই হতে চলেছে আমার ক্যারিয়ারের শেষ টেস্ট। ছেলেবেলা থেকে যে খেলাটাকে ভালোবাসি, ২০ বছর ধরে দেশের হয়ে সেই খেলায় প্রতিনিধিত্ব করতে পারা দুর্দান্ত বিষয়। ইংল্যান্ডের হয়ে মাঠে নামা নিশ্চিতভাবেই মিস করব জানি। তবে এটাও জানি যে, সরে দাঁড়ানোর এটাই সেরা সময়। অন্যদেরও তাদের স্বপ্ন সত্যি করার সুযোগ দেওয়া দরকার, কেননা এর থেকে ভালো অনুভূতি আর হয় না।’

অ্যান্ডারসন এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ১৮৭টি টেস্টে মাঠে নেমেছেন। সংগ্রহ করেছেন ৭০০টি উইকেট। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ৩২ বার। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে ১০ উইকেট নিয়েছেন মোট ৩ বার। এক ইনিংসে সেরা বোলিং পারফর্ম্যান্স ৪২ রানে ৭ উইকেট। দুই ইনিংস মিলিয়ে এক ম্যাচে সেরা বোলিং পারফর্ম্যান্স ৭১ রানে ১১ উইকেট।

এছাড়া ইংল্যান্ডের হয়ে ১৯৪টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছেন অ্যান্ডারসন। সাকুল্যে ২৬৯টি উইকেট নিয়েছেন তিনি। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ২ বার। সেরা বোলিং পারফর্ম্যান্স ২৩ রানে ৫ উইকেট। ১৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১৮ উইকেট তার নামের পাশে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: